ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিএনপি

বগুড়া জেলা বিএনপির সভাপতি জামিনে মুক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
বগুড়া জেলা বিএনপির সভাপতি জামিনে মুক্ত বগুড়া জেলা বিএনপির সভাপতি জামিনে মুক্ত, ছবি: আরিফ জাহান

বগুড়া: হাইকোর্ট থেকে জামিন পাওয়ার পর বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

জামিনের প্রয়োজনীয় কাগজপত্র বগুড়া কারাগারে পৌঁছালে বুধবার (২৫ অক্টোবর) বিকেলে তিনি কারাগার থেকে ছাড়া পান।

সন্ধ্যায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, গত বুধবার (১৮ অক্টোবর) নাশকতা ও বিস্ফোরক আইনে দায়ের করা দু’টি মামলায় দলের সভাপতি ভিপি সাইফুল ইসলাম হাইকোর্ট থেকে জামিন লাভ করেন।

এর আগে তিনি গত ২১ সেপ্টেম্বর দু’টি মামলায় বগুড়ার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে একটিতে জামিন পান। আরেকটি আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেন।

দলীয় সূত্র জানায়, বিএনপি জোটের অবরোধ কর্মসূচি চলাকালে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, নাশকতা ও বিস্ফোরক আইনে বগুড়া সদর থানায় দায়েরকৃত মামলায় এক মাস চারদিন কারাভোগের তিনি জামিনে মুক্ত হলেন।

বিকেলে বগুড়া জেলা কারাগার থেকে বেরিয়ে আসার পর দলের নেতাকর্মীরা ভিপি সাইফুলকে জেলগেটে ফুলেল শুভেচ্ছা জানান। এরপর তাকে তার সূত্রাপুরস্থ নিজ বাসায় নিয়ে যান।

জামিনে মুক্ত ভিপি সাইফুল নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘মামলা-হামলার পরোয়া করিনা। মিথ্যা মামলা দিয়ে হয়রানি, জেল, জুলুম, নির্যাতন করে বিএনপির আন্দোলন দমানো যাবে না। আপনারা প্রস্তুতি নিন সামনের যেকোনো আন্দোলনে এক সঙ্গে মাঠে নামবো এবং বিএনপির বিজয় নিশ্চিত করবো। '

এসময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, উপদেষ্টা মো. শোকরানা, বিএনপি নেতা ফজলুল বারী তালুকদার বেলাল, অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, অ্যাডভোকেট আব্দুল বাছেদ, অ্যাডভোকেট আতাউর রহমান মুক্তা, অ্যাডভোকেট নাজমুল হুদা পপন, একেএম তৌহিদুল আলম মামুন, আবুল বাশার, ফজলুল হক উজ্জল, ফারুকুল ইসলাম ফারুক, মাহমুদ শরীফ মিঠু, মাজেদুর রহমান জুয়েল, মাহবুব হাসান লেমন, মাসুদ রানা, মোশারফ হোসেন স্বপন উপস্থিত ছিলেন।                  

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৭
এমবিএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।