ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

খালেদাকে বাদ দিয়ে নির্বাচনের ষড়যন্ত্র হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
খালেদাকে বাদ দিয়ে নির্বাচনের ষড়যন্ত্র হচ্ছে বিএনপি আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভা/ছবি: বাংলানিউজ

ঢাকা: ২০১৪ সালের মতো দেশে আরেকটি নির্বাচনের ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, দু’টি মামলার মাধ্যমে খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য করতে ষড়যন্ত্র হচ্ছে, তা পরিস্কার বোঝা যাচ্ছে। বিএনপি ও খালেদা জিয়াকে বাদ দিয়ে কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে না।

 

বুধবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিএনপি আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। সব দলের অংশগ্রহণে হতে হবে। সেই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে। সারা দেশে রব উঠেছে বিএনপি ক্ষমতায় আসবে।

সভাপতির বক্তব্যে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, আওয়ামী লীগের মূলমন্ত্র গণতন্ত্র বলা হলেও তাদের মূলমন্ত্র হলো চুরিতন্ত্র। শেখ হাসিনা তার সব আত্মীয়-স্বজনকে ব্যাংক দিয়েছে। ইসলামী, বেসিক ব্যাংক সরকার গিলে ফেলেছে এবং বাংলাদেশ ব্যাংককেও গিলে ফেলছে। দেশের রেমিট্যান্স কমতে শুরু করেছে।  গার্মেন্টস সেক্টরে লোকসান গুণতে হচ্ছে। প্রথম শ্রেণি থেকে মাস্টার্স পর্যন্ত প্রশ্নপত্র ফাঁস। চাকরি পরীক্ষার প্রশ্ন ফাঁস। মানুষ যাবে কোথায়? প্রধানমন্ত্রীর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, পদ্মা সেতুর তলানি খুঁজে পাওয়া যাচ্ছে না। আর ওটা নাকি শেখ হাসিনার স্বপ্ন। এদিকে মগবাজার ফ্লাইওভারের ব্যয় তিনশো থেকে ১৮শ’ কোটিতে চলে গেছে। আমি বলবো, দেশে বর্গী চলে এসেছে, সব লুট করে নিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, সাবেক সফল প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে নিয়ে মিথ্যা তথ্যের প্রমাণ দিতে পারেন নি বলেই উকিল নোটিশ দেয়া হয়েছে। সবকিছু এতো সোজা না। যা মন চায় তা বানিয়ে যাবেন। মনে রাখবেন, দেশের মানুষ এতো বোকা না। আইয়ুব খান, এরশাদ ক্ষমতায় টিকে থাকতে পারে নাই, আপনিও পারবেন না। এসব বাদ দেন। যতই ঘুরতে থাকেন কোনো লাভ হবে না, আপনার সময় শেষ।  

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
এএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।