ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

বিএনপি

রসিক নির্বাচন: বিএনপি নেতাদের একেক জনের একেক মত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
রসিক নির্বাচন: বিএনপি নেতাদের একেক জনের একেক মত মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রুহুল কবির রিজভী ও আমান উল্লাহ আমান

ঢাকা: সদ্য অনুষ্ঠিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ, ভোটগ্রহণ ও ফল নিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতারা একেক জন একেক কথা বলছেন।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির বর্ধিত সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রংপুর নির্বাচনে বিএনপির ভোট বেড়েছে।
 
আর বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে রাজধানী ঢাকার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ভোট চুরির অভিযোগ করে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকার সন্ত্রাসী ও ভোট ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে ভোট চুরি করেছে।

বিএনপি প্রার্থীকে বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনে বাধা দেয়া হয়েছে।
 
নির্বাচন কমিশনের ব্যর্থতার কারণে রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে হয়নি বলেও অভিযোগ করেন তিনি।
 
বিএনপির যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান বাংলানিউজকে বলেন,  সেখানে ৭ দিনের কাজ করার সৌভাগ্য হয়েছে। সরকারি দল নাটক করেছে। আমরা যখন সিটি কর্পোরেশনের আইন মেনে বহিরাগতরা নির্বাচনী এলাকা ছেড়ে এলাম, তখন সেখানে জাতীয় পতাকাবাহী গাড়িতে এরশাদ প্রবেশ করলেন। সেদিন ছিল ১৮ ডিসেম্বর। তখনই আমরা বুঝতে পেরেছি, কি ঘটবে ২১ তারিখের নির্বাচনে। এই জয় এরশাদের নয়, এই জয় শেখ হাসিনার এবং আওয়ামী লীগের। এটা একটা নির্বাচনী খেলা। জনগণকে ধোঁকা দেয়ার আরেকটি প্রক্রিয়া। হুসেইন মুহম্মদ এরশাদকে খুশি রাখার জন্য নিজের গরু, নিজের খাসিকে তারা জবাই করেছেন। তাদের প্রাচীনতম নৌকাকে ডুবিয়ে দিয়েছেন রংপুরে। সে কারণে সেখানে এরশাদ জিতেন নাই, জিতেছেন শেখ হাসিনা। আমরা মনে করি, এসব খেলা, এসব নাটক, এসব অভিনয়। ২০১৪ সালে এরশাদের অভিনয় আমরা দেখেছি। নির্বাচনী এলাকা থেকে সদস্যপদ প্রত্যাহার করার পরও উনি নির্বাচনে জয়ী হন। সরকারের অ্যাডভাইজার হন। সে কারণে আমরা মনে করি, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন একটি খেলা। সে খেলায় শেখ হাসিনার জয় হয়েছে, এরশাদের জয় হয়নি।
 
বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেন, আমি নিজেও গিয়েছিলাম রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনী এলাকায়। সেখানে অনেক ভালো করার কথা ছিল। যে ভোট সেখানে পেয়েছি তার চেয়ে অনেক বেশি পাওয়ার কথা। আমরা আশানুরূপ ভোট কেন পেলাম না?  সে ব্যাপারে খোঁজখবর নিয়ে যতটুকু জেনেছি, সেখানে নানা রকম অনিয়মের তথ্য পেয়েছি। অনিয়মের ফলে সেখানে ফল বিপর্যয় হয়েছে।
 
বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
এএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa