ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

বিএনপি

আদালতের প্রবেশ মুখে আর্চওয়ে, বাঁশের গেট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
আদালতের প্রবেশ মুখে আর্চওয়ে, বাঁশের গেট আদালতের প্রবেশ মুখে আর্চওয়ে ও ব্যারিকেড

ঢাকা: খালেদা জিয়ার মামলায় যেকোন ধরনের নাশকতা এড়াতে সতর্কাবস্থায় রয়েছে পুলিশ। বকশিবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতের প্রবেশ পথের প্রধান ফটকে আর্চওয়ে বসানো হয়েছে।

এছাড়াও বাঁশের বেড়া ও গাড়ি প্রবেশ নিয়ন্ত্রণে ব্যারিকেড দেওয়া হয়েছে। আইনজীবী, সাংবাদিক কিংবা বিএনপির নেতাদের কাউকে নিরাপত্তা তল্লাশি ছাড়া প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

আর এজলাসের প্রবেশ পথে আগে থেকেই আর্চওয়ে বসানো ছিলো।

খালেদা জিয়ার আদালতে যাওয়া-আসার পথে মৎস্য ভবন, প্রেসক্লাব, হাইকোর্ট, শিক্ষাভবন এলাকায় পুলিশ সদস্যদের সতর্ক উপস্থিতি দেখা গেছে।
খালেদার মামলার যুক্তিতর্ক চলছে, আদালতে বাড়ানো হয়েছে নিরাপত্তাসকাল থেকেই আদালত এলাকা ও আদালতের বাইরে পোশাকধারী পুলিশ ও র‌্যাবের পাশাপাশি সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনী অবস্থান নেয়।

পুলিশের ডিসি প্রসিকিউশন আনিসুর রহমান বাংলানিউজকে জানান, খালেদা জিয়া এবং আদালতের নিরাপত্তা নিশ্চিত করতে বাড়তি পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি বলেন, আদালত ও খালেদা জিয়ার নিরাপত্তায় আইন শৃঙ্খলা সব সময়ই সচেষ্ট রয়েছে। তারই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার থেকে প্রধান ফটকেও আর্চওয়ে, বাঁশের বেড়া ও ব্যারিকেড বসানো হয়েছে। পুলিশ বাহিনীকে সতর্কাবস্থায় রাখা হয়েছে।

বকশিবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে পঞ্চম বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে খালেদা জিয়ার দুর্নীতির দুই মামলার বিচার চলছে।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa