ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

বিএনপি

গণতন্ত্রকে বাক্সবন্দি করেছে আওয়ামী লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
গণতন্ত্রকে বাক্সবন্দি করেছে আওয়ামী লীগ বরিশাল মহানগর বিএনপির কর্মীসভায় বক্তারা

বরিশাল: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব অ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেছেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের প্রথম উদ্দেশ্য ছিলো গণতন্ত্র রক্ষা করা। কিন্তু সেই গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে বর্তমান আওয়ামী লীগ সরকার।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপরে বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলে বরিশাল মহানগর বিএনপির কর্মীসভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

যুগ্ম মহাসচিব বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের প্রথম উদ্দেশ্য ছিলো গণতন্ত্র রক্ষা করা।

কিন্তু সেই গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে বর্তমান আওয়ামী লীগ সরকার। আজ দেশে প্রশ্নপত্র ফাঁস হচ্ছে, প্রধান বিচারপতিকে জোর করে দেশ থেকে পাঠিয়ে দিয়ে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, রিজার্ভ চুরি, গুম-খুন, ব্যাংক লুট হচ্ছে। এরই মধ্যে অর্ধেক ব্যাংক দেউলিয়া হয়ে গেছে।

সরোয়ার আরও বলেন, গণতন্ত্র ছাড়া দেশে স্বাধীনতা থাকবে না, আবার এই গণতন্ত্র ছাড়া স্বাধীনতা রক্ষাও করা যাবে না। আজ সরকার লেভেল প্লেইং ফিল্ড দিতে চাচ্ছে না, কারণ তারা ইচ্ছেমতো নির্বাচন করবে। আমরা চাই লেভেল প্লেইং ফিল্ড, আর আওয়ামী লীগ বলে শেখ হাসিনার অধীনে নির্বাচন। আমরা চাই সেনাবাহিনী, তারা বলে নিজস্ব বাহিনী।

বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাড. মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বিশেষ অতিথির বক্ত্যব্য রাখেন জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক মহাবুবুল হক নান্নু, জেলা দক্ষিণ বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আহসান হাবিব কামাল, প্যানেল মেয়র কে এম শহীদুল্লাহসহ যুবদল, ছাত্রদল ও অঙ্গ সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa