ঢাকা, শনিবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৮ অক্টোবর ২০২২, ১১ রবিউল আউয়াল ১৪৪৪

বিএনপি

পাটকল শ্রমিকদের সঙ্গে সরকার প্রতারণা করছে: খুলনা বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
পাটকল শ্রমিকদের সঙ্গে সরকার প্রতারণা করছে: খুলনা বিএনপি

খুলনা: ন্যায়সঙ্গত দাবি আদায়ে পাটকল শ্রমিকদের আন্দোলনের সঙ্গে সরকার বারবার মিথ্যা আশ্বাস দিয়ে প্রতারণা করছে বলে অভিযোগ করেছেন খুলনা বিএনপির নেতারা।

তারা বলেন, সারা দেশের শিশুরা যখন বই উৎসবে মেতে উঠে সে সময় রাষ্ট্রায়ত্ত্ব পাটকল শ্রমিক পরিবারের শিশুরা অনশনরত পিতার পাশে না খাওয়া পেট নিয়ে বসে থাকে। সরকার তার অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত ও নিরঙ্কুশ করতে ১৫ লাখ সরকারি কর্মকর্তা ও আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীর পে কমিশন ঘোষণা মাত্র বাস্তবায়ন করেন।

অথচ ২০১৫ সালে ঘোষিত পাটকল শ্রমিকদের মজুরী কমিশন আজ পর্যন্ত বাস্তবায়ন হয় না। সরকারের দুর্নীতি অনিয়ম অব্যবস্থাপনায় দেশের অর্থনীতি মারাত্মক বিপর্যয়ের মুখে। সরকারের পতন ছাড়া সাধারণ-মেহনতী-খেটে খাওয়া-শ্রমিক শ্রেণির মানুষের ভাগ্যের পরিবর্তন হবে না।

মজুরী কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে রাষ্ট্রায়ত্ত্ব পাটকল শ্রমিকদের আমরণ অনশন কর্মসূচির প্রতি সংহতি প্রকাশ করে খুলনায় বিএনপি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে দলটির নেতারা এসব কথা বলেন।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) দুপুরে মহানগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে সংগঠনের মহানগর ও জেলা শাখার যৌথ আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।

বক্তব্য রাখেন- জেলা সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, বিএনপি নেতা মনিরুজ্জামান মনি, আমীর এজাজ খান, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, অ্যাডভোকেট ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, মেজবাউল আলম, সাইফুর রহমান মিন্টু, বিপ্লবুর রহমান কুদ্দুস, আব্দুর রহিম বক্স দুদু, আবুল কালাম জিয়া, মাহবুব হাসান পিয়ারু, একরামুল হক হেলাল প্রমুখ। পরিচালনা করেন আসাদুজ্জামান মুরাদ ও আশরাফুল আলম নান্নু।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এমআরএম/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa