ঢাকা, শুক্রবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০, ১০ রবিউস সানি ১৪৪২

বিএনপি

করোনার সঠিক পরিস্থিতি প্রকাশ করছে না সরকার: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
করোনার সঠিক পরিস্থিতি প্রকাশ করছে না সরকার: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেছেন, আমরা বারবার বলে এসেছি কারোনার পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ, কিন্তু সরকার প্রকৃত পরিস্থিতি জানাচ্ছে না। প্রকৃত তথ্য না জানানোর কারণে পরিস্থিতি জটিল থেকে আরও জটিলতর দিকে যাচ্ছে বলে আমাদের কাছে মনে হচ্ছে।

বুধবার (১৮ মার্চ) দুপুরে রাজধানীর বেইলি রোডে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণের আগে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সারাদেশে কতসংখ্যক করোনা রোগী আছে এর সঠিক তথ্য সরকার তুলে ধরছে না অভিযোগ করে রিজভী বলেন, বিশ্বব্যাপী এটাকে মোকাবিলার জন্য বিভিন্ন দেশ যেভাবে আইসোলেশন ব্যবস্থা রেখেছে, সীমান্তগুলো বন্ধ করে দিয়েছে, সেই জায়গায় বাংলাদেশ কিছুই করতে পারেনি।

বরং পরিস্থিতি ভেতরে ভেতরে কত জটিল রূপ ধারণ করেছে সেটা আমরা কেউ বুঝতে পারছি না। কারণ সরকার এ বিষয়ে প্রয়োজনীয় কোন ব্যবস্থা ও পদক্ষেপ কিছুই নেয়নি।

করোনা নিয়ে বিএনপি রাজনীতি করছে সরকারের এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিএনপির এ মুখপাত্র বলেন, আপনারাই বলুন সরকারের উদ্যোগ কোথায় তারা কি উদ্যোগ নিয়েছে? তিনি বলেন, কোয়ারেন্টাইনের যে হজক্যাম্প ওটাতো আরেকটা প্রাণঘাতী জায়গা। গণমাধ্যম থেকে শুরু করে হাসপাতালসহ কোথাও কোনো রোগী শনাক্ত করার জন্য আইসোলেশনের ব্যবস্থা নেই কেন? এ বিষয়গুলো আপনারা তাদের প্রশ্ন করেন।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু, জাসাসের সহ-সভাপতি শাহরিয়া ইসলাম শায়লা, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন সহ-জাসাসের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa