ঢাকা, শুক্রবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০, ১০ রবিউস সানি ১৪৪২

বিএনপি

করোনায় খাদ্যসামগ্রী নিয়ে কর্মহীনদের পাশে ছাত্রনেতা অনু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, মে ১৭, ২০২০
করোনায় খাদ্যসামগ্রী নিয়ে কর্মহীনদের পাশে ছাত্রনেতা অনু

ফরিদপুর: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া পরিবারের পাশে দাঁড়িয়েছেন ফরিদপুর জেলা ছাত্রদল সভাপতি সৈয়দ আদনান হোসেন অনু। তার এ উদ্যোগের সঙ্গে রয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক কিছু সুহৃদও। তাদের এ সমন্বিত প্রচেষ্টায় ঘরে বসেই খাদ্যসামগ্রী ও ঈদ উপহার পাচ্ছেন কর্মহীন মানুষ। এ পর্যন্ত কয়েক দফায় ৯শ’ ৫০টি পরিবারে পৌঁছে দেওয়া হয়েছে এসব সামগ্রী। করোনার প্রভাব ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষেই তাদের এ উদ্যোগ।

এর অংশ হিসেবে শনিবার (১৬ মে) ফরিদপুর সদর উপজেলার বায়তুলআমান, উত্তর সাদীপুর, আলীয়াবাদ, গেরদা এলাকার ১শ’ পরিবারকে খাদ্যসামগ্রী দেওয়া হয়। এর মধ্যে ৮০টি পরিবারকে দেওয়া হয় চার কেজি করে চাল ও চার কেজি আটা।

এছাড়া মধ্যবিত্ত পর্যায়ের ২০টি পরিবারকে দেওয়া হয়েছে পোলাওয়ের চাল, চিনি, দুধ ও সেমাই।

সৈয়দ আদনান হোসেন অনু বাংলানিউজকে জানান, খাদ্যসামগ্রী ও ঈদ উপহারগুলো প্যাকেটজাত করে রাতের আঁধারে কর্মহীনদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেওয়া হয়েছে।  

তিনি জানান, এর মাধ্যমে করোনার প্রাদুর্ভাবে নিরাপদ শারীরিক দূরত্ব বিশেষ করে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি বৈশ্বিক মহামারির কারণে কর্মহীন হয়ে পড়া মানুষরা যাতে খাদ্য সহায়তা নিতে এসে লাইনে দাঁড়িয়ে তাদের আত্ম মর্যাদা ক্ষুন্ন না হয় সেদিকেও নজর রাখা হয়েছে। এসব মানুষদের সকলেরই কর্মসংস্থানের ব্যবস্থা রয়েছে, কিন্তু করোনা মোকাবিলা করতে গিয়ে তারা কর্মহীন হয়ে পড়েছেন। হঠাৎ বেকায়দায় পড়া এসব মানুষদের পাশে দাঁড়াতে পেরে সমাজ ও মানুষের জন্য কিছু ভালো কাজ করার সুযোগ পেয়েছি।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, মে ১৭, ২০২০ 
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa