ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

বিএনপি

ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক পদ নিয়ে বিতর্ক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৭ ঘণ্টা, জুন ২৩, ২০২০
ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক পদ নিয়ে বিতর্ক

ঢাকা: ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক পদ নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। গঠনতন্ত্র না মেনে ওই পদে পছন্দের নেতাকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

সম্প্রতি উত্তরের সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের মৃত্যুতে পদটি শূন্য হয়। সোমবার (২২ জুন) দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে বর্তমান কমিটির সহ-সভাপতি, ঢাকা সিটি করপোরেশনের সাবেক কমিশনার আবদুল আলীম নকিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

কিন্তু দলের গঠনতন্ত্র অনুযায়ী সাধারণ সম্পাদকের অবর্তমানে বা মৃত্যুতে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদকই ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে থাকেন। সে হিসেবে ঢাকা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক ও সাবেক কমিশনার আনোয়ারুজ্জামান আনোয়ার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দায়িত্ব পাওয়ার কথা। তিনি কোনো কারণে অপারগতা প্রকাশ করলে পরের যুগ্ম সম্পাদক দায়িত্ব পালন করবেন। কিন্তু যুগ্ম সম্পাদকদের বাদ দিয়ে সহ সভাপতি থেকে সাধারণ সম্পাদক করায় বিতর্কের সৃষ্টি হয়েছে বলে জানান আনোয়ারুজ্জামান আনোয়ার।

আনোয়ারুজ্জামান বাংলানিউজকে বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী সিনিয়র যুগ্ম-সম্পাদক হিসেবে মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদকের পদটি আমার পাওয়ার কথা। আমি বিষয়টি দলীয় মহাসচিবকে জানিয়েছি। আশা করি দলের হাইকমান্ড বিষয়টি বিবেচনা করবে।

তিনি বলেন, যে চিঠিতে নকিকে দায়িত্ব দেওয়া হয়েছে, সেই চিঠিতে মহাসচিবের সই নেই। এ ধরনের সিদ্ধান্ত দলীয় কর্মকাণ্ডে ব্যাঘাত ঘটাবে।

এদিকে, সংগঠনের নেতাকর্মীরা জানান, আবদুল আলীম নকি বিগত বছরগুলোতে নিষ্ক্রিয় ছিলেন। এমনকি গত সিটি করপোরেশন নির্বাচনেও তিনি প্রার্থীও হননি। নেতাকর্মীদের সঙ্গে তার যোগাযোগ নেই বললেই চলে।

রুহুল কবির রিজভী বাংলানিউজকে বলেন, দল চাইলে এ ধরনের সিদ্ধান্ত নিতে পারে। যেটা করা হয়েছে, সেটা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং মহাসচিবের সিদ্ধান্তেই করা হয়েছে।

আব্দুল আলীম নকির নিষ্ক্রিয়তার বিষয়ে রুহুল কবির রিজভী বলেন, রাজনীতি করলে নানা জনে নানা রকমের কথা বলেন। আব্দুল আলীম নিষ্ক্রিয় নয়। তিনি দলের মধ্যে পুরোপুরি একটিভ আছেন।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জুন ২২, ২০২০
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa