ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

বিএনপি

তরিকুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে বিএনপির কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
তরিকুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে বিএনপির কর্মসূচি বিএনপি

ঢাকা: আগামী ৪ নভেম্বর বীর মুক্তিযোদ্ধা ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির প্রয়াত সদস্য তরিকুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচি নিয়েছে দলটি।

কেন্দ্রীয় দপ্তরের চলতি দায়িত্বে থাকা বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, ২ নভেম্বর মরহুমের পরিবারের পক্ষ থেকে যশোরের বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় রান্না করা খাবার বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, ৪ নভেম্বর স্থানীয় দৈনিক লোকসমাজ মরহুম তরিকুল ইসলাম স্মরণে বিশেষ সংখ্যা বের করবে। একই দিন সকাল ১০টায় যশোর জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠন মরহুমের কবর জিয়ারতের কর্মসূচি পালন করবে। ১১টায় এইচ-ড্যাব যশোরের দড়াটানা ভৈরব চত্বরে করোনা মোকাবেলায় রোগ প্রতিরোধক ক্ষমতা বাড়ানোর লক্ষ্যে বিনামূল্যে অস্বচ্ছল পরিবারের মধ্যে ওষুধ বিতরণ করবে।

প্রিন্স বলেন, যশোর নগর বিএনপি এবং সদর উপজেলা বিএনপির উদ্যোগে যশোর পৌর এলাকা ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের মসজিদে বিশেষ দোয়া ও রান্না করা খাবার বিতরণ করা হবে। জেলা যুবদল পৃথকভাবে যশোর পৌর এলাকার ৯টি ওয়ার্ডে দরিদ্রভোজের আয়োজন করবে। এছাড়া অন্যান্য অঙ্গ-সহযোগী সংগঠনও পৃথকভাবে কর্মসূচি পালন করবে।

তিনি বলেন, ওই দিন বিকেল ৩টায় যশোর জেলা বিএনপির উদ্যোগে স্থানীয় বিডি হলে স্মরণসভা অনুষ্ঠিত হবে। খুলনা বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা স্ব-উদ্যোগে মরহুমের রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করবে।

৫ নভেম্বর তরিকুল ইসলাম স্মৃতি সংসদের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবে স্মরণসভা। বিএনপির মহাসচিব উক্ত সভায় সভাপতিত্ব করবেন। ৬ নভেম্বর সদর উপজেলার ১৩৫টি ওয়ার্ডে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন যৌথভাবে দরিদ্রভোজের আয়োজন করবে।

একই দিন মরহুমের পরিবারের পক্ষ থেকে যশোর দড়াটানা মসজিদে বাদ আসর দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ওই দিন তরিকুল ইসলাম স্মৃতি সংসদের উদ্যোগে সন্ধ্যা ৭টায় ভার্চ্যুয়াল আলোচনা সভা। সভাপতিত্ব করবেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa