ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

বিএনপি

মোমবাতি জ্বালিয়ে আনুশকা হত্যার বিচার দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
মোমবাতি জ্বালিয়ে আনুশকা হত্যার বিচার দাবি

ঢাকা: মোমবাতি জ্বালিয়ে মাস্টারমাইন্ড স্কুলের শিক্ষার্থী আনুশকা হত্যার বিচার চাইলো ‘নারী ও শিশু অধিকার ফোরাম’।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।

 

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে ‘মাষ্টার মাইন্ড স্কুলের ছাত্রী আনুশকাকে ধর্ষণ ও হত্যাসহ সারাদেশে নারী ও শিশুদের ওপর নির্যাতন-নিপীড়নের প্রতিবাদে এই ব্যতিক্রমী প্রতিবাদী কর্মসূচিতে অংশ নেন সংগঠনের কয়েকশ’ নেতা-কর্মীরা।

‘স্টপ চিন্ড্রেন হেরাজমেন্ট’, ‘বিকৃত যৌনাচার বন্ধ কর’, ‘আনুশকা হত্যাকারীর বিচার চাই’, ‘জেগে উঠো, ‘শিশুদের রক্ষা করো’ ইত্যাদি নানা বক্তব্য লেখা প্ল্যাকার্ড ও প্রজ্বলিত মোমবাতি হাতে নিয়ে দাঁড়িয়ে প্রতিবাদ করেন তারা।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় মাস্টার মাইন্ড স্কুলের শিক্ষার্থী হত্যাকাণ্ডের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘তার মা কী বলেছেন? তিনি বিচার চাওয়ার পর তাদের নিরাপত্তা হুমকির মুখে। এরকম ব্যবস্থার মধ্যে দেশ চলতে পারে না। ’

তিনি বলেন, জনগণের প্রতি সরকারের কোনো দায়বদ্ধতা নেই। তাদের পছন্দ-অপছন্দের তোয়াক্কা সরকার করে না। দাসত্ব গ্রহণ করার জন্য প্রতিবেশীদেরকে খুশি করে ক্ষমতায় থাকাটাই সরকারের একমাত্র লক্ষ্য। এই অবস্থা থেকে উত্তরণে সকলকে সোচ্চার হয়ে প্রতিবাদ জানানোর আহ্বান জানান গয়েশ্বর।

সংগঠনের সদস্য বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব নিপুণ রায় চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

এই কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় নেতা শিরিন সুলতানা, মীর সরফত আলী সপু, মোস্তাফিজুর রহমান বাবুল, বিলকিস ইসলাম, ফরিদা ইয়াসমীন, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেন। এছাড়া ছাত্রদল, যুব দল ও স্বেচ্ছাসেবক দলের কর্মীদের অংশ নিতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ০৬৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
এমএইচ/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa