ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

৫ম দিনে বইমেলায় ৭৬টি নতুন বই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৪
৫ম দিনে বইমেলায় ৭৬টি নতুন বই

বইমেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলার ৫ম দিনে মোট ৭৬টি নতুন বই এসেছে মেলায়। এর মধ্যে রয়েছে উপন্যাস ১৫টি, কবিতাগ্রন্থ ২৬টি, গল্পগ্রন্থ ৮টি, প্রবন্ধ ৩টি, ছড়া ৪টি, শিশুসাহিত্য ৫টি, রচনাবলি ২টি, ভ্রমণ বিষয়ক ১টি, সায়েন্স ফিকশন ৩টি, রম্যগ্রন্থ ১টি ও অন্যান্য ৬টি বই।



বুধবার মেলায় আসা উল্লেখযোগ্য গ্রন্থের মধ্যে রয়েছে- অনন্যা প্রকাশ থেকে ইমদাদুল হক মিলনের সায়েন্স ফিকশন ‘মায়াঘর’; সুমন্ত আসলামের গল্পগ্রন্থ ‘কেউ একজন আসবে বলে’; বিভাস প্রকাশনী থেকে ‘হুমায়ুন আজাদের নির্বাচিত কবিতা’  আহমদ শরীফের ‘রবীন্দ্র ভাবনা’; পার্ল পাবলিকেশন্স থেকে মুহাম্মদ জাফর ইকবালের শিশুতোষ গল্পগ্রন্থ ‘ডজন ডজন পশুপাখি’; আনিসুল হকের ‘শুধু একটু ভালবাসা’ ও সুমন্ত আসলামের রম্যগ্রন্থ ‘আউন্ডেলে ১৩’।

এছাড়াও রয়েছে জ্ঞানকোষ প্রকাশনী থেকে আনিসুল হকের উপন্যাস ‘ভালোবাসা বাঁচো’; শ্রাবণ প্রকাশনী থেকে শেখর রহিমের অনুবাদে ‘ভি আই লেনিন রচনাসংগ্রহ ১, ‍২’; অনুপম প্রকাশনী থেকে সুব্রত বড়ুয়ার ‘কিশোর সমগ্র’; বিশাল প্রকাশনী থেকে শহিদুল ইসলাম খানের কাব্যগ্রন্থ ‘মিডিয়া মাফিয়া ম্যাজিক’; গাজী প্রকাশনী থেকে সোহেল মারুফের শিশুতোষ গ্রন্থ ‘কাঠুরিয়া ও দয়ালু বোয়াল’; জাগৃতি প্রকাশনী থেকে শেখ আবদুল হাকিমের রহস্য উপন্যাস ‘সোনালী বুলেট’; আগামী প্রকাশনী থেকে মোনায়েম সরকারের ‘একাত্তরের চেতনায় জেগে ওঠার সময়’ প্রভৃতি বই উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa