ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

বৃহস্পতিবার মেলায় ৯৭টি নতুন বই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৪
বৃহস্পতিবার মেলায় ৯৭টি নতুন বই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলার ষষ্ঠ দিনে বৃহস্পতিবার মোট ৯৭টি নতুন বই মেলায় এসেছে।

এর মধ্যে রয়েছে উপন্যাস ২০টি, কবিতার বই ২২টি, গল্পগ্রন্থ ১২টি, প্রবন্ধগ্রন্থ ৫টি, গবেষণাগ্রন্থ ২টি, ছড়ার বই ৪টি, জীবনী ৭টি, মুক্তিযুদ্ধ বিষয়ক বই ১টি, ভ্রমণ বিষয়ক বই ১টি, ইতিহাস ১টি, রাজনীতি ১টি, কম্পিউটার ১টি, রম্যগ্রন্থ ৬টি, অনুবাদগ্রন্থ ১টি ও অন্যান্য ১০টি বই।



বৃহস্পতিবার মেলায় আসা উল্লেখযোগ্য গ্রন্থের মধ্যে রয়েছে আহমদ পাবলিশিং হাউজ থেকে আউয়াল চৌধুরীর উপন্যাস ‘ফিরে যাও মনপাখি’, শিরীন পাবলিকেশন্স থেকে রশিদ আহমদের ‘হযরত মুহাম্মদ (স.) এর জীবনী’, সময় প্রকাশনী থেকে সুমন্ত আসলামের উপন্যাস ‘আশ্চর্য তুমি’ ও তৌহিদুর রহমানের উপন্যাস ‘হাঁটতে হাঁটতে প্রতিদিন’, ইতি প্রকাশনী থেকে খ.ম. রোকন-উদ-দৌলাহর ‘সেই রাতে নুহাশ পল্লীতে’ ও ইফফাত ইমতিয়ার ‘সীরাক্কেল শ্রেষ্ঠ জোকস’, জাগৃতি প্রকাশনী থেকে অনীশ দাশ থ্রিলার ‘অপুর মৃত্যুচুম্বন’, নন্দিতা প্রকাশনী থেকে ওয়াজীহ রাজীবের ‘শাহবাগের কবিতা’।

এছাড়া, বৃহস্পতিবার মেলায় এসেছে উৎস প্রকাশনী থেকে শাকুর মজিদের ভ্রমণ বিষয়ক গ্রন্থ ‘নাশি পাড়া লিজিয়াং’, জোনাকি প্রকাশনী থেকে ড. মোহাম্মদ আনোয়ার সাঈদের ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের উপন্যাস’, অনিন্দ্য প্রকাশ থেকে হাসান হাফিজের ছোট গল্পগ্রন্থ ‘ভূত পেত্নীর শ্রেষ্ঠ গল্প’, অ্যাডর্ন পাবলিকেশন্স থেকে বিশ্বজিৎ ঘোষের ‘বুদ্ধদেব বসুর উপন্যাসে নৈঃসঙ্গ চেতনার রূপায়ন’, অন্যপ্রকাশ থেকে হাবিবুল্লাহ সিরাজীর কাব্যগ্রন্থ ‘মিথ্যে তুমি দশ পিঁপড়ে’, ইত্যাদি গ্রন্থপ্রকাশ থেকে হাসান আজিজুল হকের আত্মজীবনী ‘এই পুরাতন আখরগুলি’, শ্রাবণ প্রকাশনী থেকে বদরুদ্দীন উমরের ‘বদরুদ্দীন উমর রচনা সংগ্রহ-৪‘ ও অরুন্ধুতি রায়ের ‘পুঁজিবাদ এক ভৌতিক কাহিনী’ ইত্যাদি।


বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa