ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

আশায় ‍বুক বাঁধছেন প্রকাশকরা

আল-আমিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৪
আশায় ‍বুক বাঁধছেন প্রকাশকরা

মেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলা ২০১৪’র প্রথম ছুটির দিনে ভিন্ন রূপে ফিরছে মেলা। আগের ছয়দিন মেলা তেমন না জমলেও প্রকাশক-বিক্রেতারা আশা করছেন আজ থেকে মেলা জমে উঠবে।

পাঠক-দর্শনার্থীদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠবে মেলা প্রাঙ্গণ।

শুক্রবার বেলা ১১টায় মেলা শুরু হওয়ার পর থেকেই মেলা প্রাঙ্গণে পাঠক-দর্শনার্থীদের সমাগম বাড়তে শুরু করেছে। ছুটির দিন হওয়ায় কেউ নিজ পরিবারের সঙ্গে, কেউবা আবার প্রিয় মানুষটির হাত ধরে বই কিনতে চলে এসে মেলায়।

প্রকাশক ও বিক্রেতারা জানান, মেলার প্রথম ছয় দিনে মেলা তেমন জমেনি। মেলায় পাঠক-দর্শনার্থীদের সমাগম কম থাকায় বিক্রিও ছিল কম। তবে সরস্বতী পূজার দিন সরকারি ছুটি না থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠাগুলো ছুটি থাকায় মেলা কিছুটা জমেছিল।

তারা আশা করছেন, এবারের বইমেলা শুরু হওয়ার পর আজই যেহেতু প্রথম ছুটির দিন, তাই মেলা জমে উঠবে।

ইত্যাদি প্রকাশনীর সত্ত্বাধিকারী আদিত্য অন্তর বাংলানিউজকে বলেন, শুক্রবার সরকারি ছুটি থাকায় মেলায় পাঠক-দর্শনার্থীদের সমাগম ভালো হয়। এবারের মেলা শুরু হওয়ার পর আজই যেহেতু প্রথম শুক্রবার, আশা করছি দুপুরের পর থেকেই মেলায় পাঠক-দর্শনার্থী বাড়বে এবং বিক্রিও ভালো হবে।

অবসর প্রকাশনীর ম্যানেজার মাসুদ রানা বাংলানিউজকে বলেন, প্রতি বছরই সাধারণত মেলার প্রথম সপ্তাহে মেলা তেমন জমে ওঠে না। আজ যেহেতু মেলার প্রথম সপ্তাহ পূর্ণ হচ্ছে এবং ছুটির দিন, আশা করছি আজ থেকেই মেলা পুরোদমে জমে উঠবে।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa