ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

শিশু-কিশোরদের বিশেষ আয়োজন পাঞ্জেরীতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৪
শিশু-কিশোরদের বিশেষ আয়োজন পাঞ্জেরীতে

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলায় শিশু-কিশোরদের জন্য বিশেষ আয়োজন করেছে পাঞ্জেরী পাবলিকেশন্স। মূলত নতুন প্রজন্মের কাছে মানসম্মত বই পৌঁছে দিতেই তাদের এ আয়োজন।



পাঞ্জেরী পাবলিকেশনের জনসংযোগ কর্মকর্তা ইমতিয়াজুল হক জোয়ার্দ্দার বাংলানিউজকে বলেন, অমর একুশে গ্রন্থমেলায় আমাদের এবারের আয়োজনের স্লোগান ‘মুক্তিযুদ্ধ আমাদের অহংকার। ’ এবার আমাদের আয়োজন মূলত শিশু-কিশোরদের জন্য। যেহেতু একুশের হাত ধরে আমাদের স্বাধীনতা এসেছে, তাই আমরা চাই আমাদের নতুন প্রজন্মেকে একুশের চেতনার সঙ্গে পরিচয় করিয়ে দিতে।

শিশু-কিশোরদের  হাতে মানসম্মত বই তুলে দেওয়ার মাধ্যমে তাদের আরও এগিয়ে নিতে পাঞ্জেরী বদ্ধপরিকর।  


তিনি জানন, এবারের বইমেলায় মোট ২৮টি নতুন বই আসবে। ইতোমধ্যেই শিশু-কিশোরদের জন্য আর্থার কোনান ডায়েলের ‘অ্যাডভেঞ্চার অব শার্লক হোমস ১ ও ২’, জনপ্রিয় কার্টুনিস্ট শাহরিয়ারের বেসিক আলী সিরিজের ‘বেসিক আলী ৬’, বাবু সিরিজের ‘বাবু ৮’, লাইলী সিরিজের ‘লাইলী-২’, ‘কিউব’, ‘ষড়যন্ত্র’, তামান্না হাফিজের ‘আরশীর কাকতাড়ুয়া’, মোশাররফ হোসেন ভূঞা’র ‘পুষ্টিধন্য সন্তানের জননী’, আহসান হাবীবের ‘১৯৭১’, ড. মমতাজউদ্দিন পাটোয়ারির ‘মুক্তিযুদ্ধের ইতিহাস শেখা’, রাজু সিদ্দিকীর ‘খেলারামের চার ঘর’ প্রভৃতি বই এসেছে।
বাকি বইগুলোও খুব শিগগিরই চলে আসবে বলে  জানান  তিনি।

বড়দের বইয়ের মধ্যে আনোয়ারা সৈয়দ হকের ‘বাড়ি ও বনিতা’, সেলিনা হোসেনের ‘উপন্যাস ত্রয়’ ও ‘কিশোর উপন্যাস’, নির্মলেন্দু গুণের ‘১০০ রাজনৈতিক কবিতা’, শেখ আব্দুল হাকিমের ‘মাফিয়া’, মঞ্জু সরকারের ‘আবাসভূমি’ ও ‘বরপুত্র’ ইত্যাদি উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa