ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

বইপ্রেমীদের ভিড়ে মুখরিত বইমেলা

আল-আমিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৪
বইপ্রেমীদের ভিড়ে মুখরিত বইমেলা

বইমেলা প্রাঙ্গণ থেকে: এবারের অমর একুশে গ্রন্থমেলা শুরু হওয়ার পর শুক্রবার ছিল প্রথম ছুটির দিন। আর ছুটির দিন হওয়ায় এদিন মেলা বইপ্রেমীদের ভিড়ে ছিল মুখরিত।



সকাল ১১টায় মেলা শুরু হলেও দুপুর গড়ানোর পর থেকেই পাঠক-দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকে। বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার পর সেই ভিড় জনস্রোতে রূপ নেয়। পছন্দের বই কেনার জন্য দীর্ঘলাইনে দাঁড়িয়ে পাঠকদের বইমেলা প্রাঙ্গণে ঢুকতে দেখা যায়।

তবে প্রচণ্ড ধুলার কারণে অনেককেই মুখে রুমাল ও মাস্ক ব্যবহার করতে দেখা গেছে।
মেলায় আসা পাঠক-দর্শনার্থীরা বলছেন, ছুটির দিন হওয়ায় বই কিনতে চলে এসেছি। আর প্রকাশক ও বিক্রেতারা বলছেন, প্রথম কয়েকদিন মেলা না জমলেও শুক্রবার পাঠক-দর্শনার্থীদের সমাগম দেখে মনে হচ্ছে এবার বেশ ভালো জমবে।

পেশায় সরকারি জাকরিজীবী রাশিদুল হাসান নামে একজন দর্শনার্থী বাংলানিউজকে বলেন, প্রতি বছর প্রথম দিকেই মেলায় আসি। কিন্তু এবারের মেলা শুরুর কয়েকদিন হয়ে গেলেও অফিস ছুটি না থাকায় আসতে পারিনি।

প্রিয়ন্তী বিশ্বাস নামে আরেক দর্শনার্থী বলেন, পরিবারের সবার সঙ্গে বই কিনতে এসেছি। অন্যদিন ছুটি না থাকায় সবাই আসতে পারে না। তাই শুক্রবার চলে এসেছি।

অন্যদিকে পাঠক সমাগমে আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন প্রকাশক-বিক্রেতারাও।

ইত্যাদি প্রকাশনীর স্বত্বাধিকারী আদিত্য অন্তর বাংলানিউজকে বলেন, অন্যদিনের তুলনায় পাঠকের ভিড় বেড়েছে। পাঠকরা বই দেখছেন, কিনছেন আবার কেউ কেউ ক্যাটালগ সংগ্রহ করছেন। মেলায় এলেই পাঠককে বই কিনতে হবে এমন কোনো কথা নেই। বই দেখলে আজ না কিনলেও আগামীতে কিনবেন বলে আশা করি।

আহমদ পাবলিশিং হাউজের ম্যানেজার শাহ আলমগীর বাংলানিউজকে বলেন, প্রথমে মনে করেছিলাম গত বছরের মতো বোধহয় এবারের মেলাও জমবে না। তবে এদিন পাঠক-দর্শনার্থীদের সমাগম দেখে মনে হচ্ছে এবারের মেলা জমবে।

ঐতিহ্য প্রকাশনীর নির্বাহী আমজাদ হোসেন কাজল বাংলানিউজকে বলেন, শুক্রবার পাঠকদের সমাগম বেড়েছে। বিক্রিও ভালো হচ্ছে। আশা করি, আগামী দিনগুলোতেও মেলায় পাঠক-দর্শনার্থীদের সমাগম অব্যাহত থাকবে। তবে প্রচণ্ড ধুলার কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে।

** বইমেলায় স্টল নিয়ে বিভ্রান্তিতে পাঠক

** বইমেলায় ১৭৩টি নতুন বই

** দুর্নীতি রুখতে ন্যায়পাল জরুরি


বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa