ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

বইমেলায় ‘কাচের কুয়াশা’ নিয়ে রাব্বী আহমেদ

তানিম কবির | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৪
বইমেলায় ‘কাচের কুয়াশা’ নিয়ে রাব্বী আহমেদ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হচ্ছে রাব্বী আহমেদের গল্পগ্রন্থ ‘কাচের কুয়াশা’। এ বছরই রোদেলা প্রকাশন থেকে বিশজন তরুণ গল্পকারের গল্প সংকলন ‘শুধুই গল্প’তেও স্থান পেয়েছে তার একটি গল্প।



কাচের কুয়াশায় মোট ১২টি গল্প আছে। এর মধ্যে বেশ কিছু গল্প বিভিন্ন পত্র-পত্রিকা, ঈদ সংখ্যা, ছোটকাগজ এবং অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত। রয়েছে বেশ কিছু অপ্রকাশিত গল্পও।

বইয়ের নাম কাচের কুয়াশা কেন? জানতে চাইলে লেখক বলেন, আমাদের প্রত্যাশা-প্রাপ্তি, আশা-নিরাশার টানাপোড়েনে ক্রমাগত পঙ্কিলতা এবং সংঘর্ষ অনুধাবন করেই বইটির এমন পরাবাস্তব নাম দেওয়া হয়েছে।

রাব্বী জানান, গল্পগুলো জীবনমুখী বাস্তবতার নির্যাস আর মধ্যবিত্তীয় আবেগের মিশেলে লেখা। যাপিত জীবনের নানা ঘাত-প্রতিঘাত, অভাব, দারিদ্র্য, স্বপ্নভঙ্গের বেদনা, সমসাময়িক প্রেম, মুক্তিযুদ্ধ, সেনানিয়ন্ত্রিত আধাসামরিক জীবনের স্মৃতিসহ বেশ কিছু বিষয়কে উপজীব্য করে আবর্তিত হয়েছে বইটি।

বইটির প্রচ্ছদ এঁকেছেন শিল্পী নির্ঝর নৈঃশব্দ্য। প্রকাশ করছে মুক্তদেশ প্রকাশন। ফেব্রুয়ারির ১২ তারিখ থেকে মুক্তদেশ-এর ৩৭১-৩৭২ নম্বর স্টল এবং ত্রয়ী প্রকাশনের ২৮৯-২৯০ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa