ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

লেখালেখির জগতে এভারেস্ট ছোঁবে মীম

সাখাওয়াত আমিন, ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৪
লেখালেখির জগতে এভারেস্ট ছোঁবে মীম

মেলা প্রাঙ্গণ থেকে: দুইবার মীনা অ্যাওয়ার্ডজয়ী শিশু-কিশোরদের লেখক মীম  নোশিন নাওয়াল খান লেখালেখির জগতে একদিন এভারেস্ট ছোঁবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রোববার বিকেলে একুশে বইমেলায় মীমের লেখা দু’টি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উদীয়মান এ লেখক সম্পর্কে তিনি এ মন্তব্য করেন।



হাসানুল হক ইনু বলেন, যে দেশের মানুষ ঘর থেকে বের হতেই ভয় পেত, সে দেশের মানুষ এখন এভারেস্টের চূড়ায় বাংলাদেশের পতাকা ওড়াতে পারে। মীমও লেখালেখিতে বাংলাদেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গন থেকে বিভিন্ন পুরস্কার অর্জন করে দেশের মুখ উজ্জ্বল করবে।

তথ্যমন্ত্রী বলেন, মীম শুধু শিশুদের নিয়েই লিখবেন না, বিভিন্ন বিষয় নিয়ে লিখবেন। তিনি লিখবেন মানুষের স্বপ্ন নিয়ে। তিনি লিখবেন বাংলাদেশের মানুষ কীভাবে আবর্জনা থেকে বেরিয়ে আসতে পারে, জঙ্গিবাদ থেকে বেরিয়ে আসতে পারে সে বিষয় নিয়ে। তার লেখনীর মাধ্যমে দেশের মানুষ নতুন করে বাঁচার প্রেরণা পাবে।

অনুষ্ঠানে এভারেস্টজয়ী মুসা ইব্রাহীম বলেন, এত অল্প বয়সেই মীম যেভাবে লিখছে আমার বিশ্বাস সে অনেক দূর যাবে। আমি তার প্রকাশিত বইগুলো পড়েছি। দেখলাম গতবারের চেয়ে এবারের বইগুলো অনেক বেশি পরিণত।

তিনি বলেন, মানুষের উচিত স্বপ্নকে তাড়া করা। আর মীম যেহেতু স্বপ্নের পেছনে তাড়া করে ফিরছে আমার বিশ্বাস সফলতা তাকে ধরা দেবেই।

পুরো মোড়ক উন্মোচন অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র শিশুতোষ পাতা ইচ্ছেঘুড়ির বিভাগীয় সম্পাদক আসিফ আজিজ।

এসময় উপস্থিত ছিলেন মীমের পরিবার-পরিজন, মেলায় আসা পাঠক, দর্শনার্থী ও শুভাকাঙ্ক্ষীরা।

বইমেলায় মীমের ৬ষ্ঠ বই কিশোর উপন্যাস ‘খেয়া এবং…’ প্রকাশ করেছে পার্ল পাবলিকেশনস। বইটি পাওয়া যাচ্ছে বইমেলার ২২৫, ২২৬, ২২৭ নম্বর স্টলে। মূল্য ১৩৫ টাকা।

৭ম বই ‘মৎস্যকুমারী রাজকন্যা’। বইটি প্রকাশ করেছে সাহস পাবলিকেশনস। এটি পাওয়া যাচ্ছে বইমেলার ১৬৯ নম্বর স্টলে। মূল্য ১৬০ টাকা।

মীম বাংলানিউজের শিশুতোষ পাতা ইচ্ছেঘুড়ির নিয়মিত লেখক। সর্বকনিষ্ঠ নিউজরুম এডিটর হিসেবেও কাজ করছে মীম।

দুইবার মীনা অ্যাওয়ার্ডজয়ী এ লেখক নিয়মিত লিখছে শিশুতোষ বিভিন্ন পত্র-পত্রিকা ও জাতীয় দৈনিকেও।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa