ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

বইমেলা

মেলায় পুলিশের উইমেন সাপোর্ট সেন্টারের বই

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪
মেলায় পুলিশের উইমেন সাপোর্ট সেন্টারের বই

বইমেলা প্রাঙ্গণ থেকে: এবারের অমর একুশে গ্রন্থমেলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের ‘জীবন স্তব্ধ, জেগে ওঠে শব্দ’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।
 
সোমবার বিকেল ৫টায় বাংলা একাডেমীর নজরুল মঞ্চে বইটির মোড়ক উন্মোচন করেন ডিএমপি কমিশনার বেনজির আহমেদ।

এ সময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বইটির সম্পাদনা করেছেন পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের উপ কমিশনার শামীমা বেগম। বইটি প্রকাশিত হয়েছে অনার্য প্রকাশনী থেকে।

বইটির মোড়ক উন্মোচনকালে ডিএমপি কমিশনার বেনজির আহমেদ বলেন, পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশন থেকে আজ যে বইটি প্রকাশিত হলো এটি বাংলাদেশের নির্যাতিত নারী ও শিশুদের জন্য একটি অনন্য দলিল।

আইজিপি বলেন, ডিএমপি’র এই ডিভিশনটি গঠনের পর এখান থেকে প্রায় ২৪০০ নির্যাতিত নারী ও শিশুকে সেবা দেওয়া হয়েছে। এই সেবা দিতে গিয়ে পুলিশ সদস্যরা নির্যাতিত সেসব নারী ও শিশুর কাহিনীকে এই বইটিতে সন্নিবেশিত করেছেন।

তিনি বলেন, এ বইটি পড়লে বাংলাদেশে নারী ও শিশু নির্যাতন সম্পর্কে অবহিত হওয়া যাবে। বইটিতে পুলিশের বহুমুখী সেবার চিত্রও তুলে ধরা হয়েছে।

এ সময় রাজধানীর মুগদা থানার উপ পরিদর্শক (এসআই) আতাউর রহমানের কাব্যগ্রন্থ ‘মেঘলা আকাশ’ বইয়েরও মোড়ক উন্মোচন করেন ডিএমপি কমিশনার।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa