ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

বইমেলা

মেলার একাদশতম দিনে ৯৯টি বই

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৪
মেলার একাদশতম দিনে ৯৯টি বই

বই মেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলা-২০১৪ এর একাদশতম দিনে নতুন ৯৯টি বই মেলায় এসেছে।

সোমবার সন্ধ্যায় বাংলা একাডেমি কর্তৃপক্ষ বইগুলোর নাম ঘোষণা করেন।



১১টি গল্প, ১৬ টি উপন্যাস, ১০টি প্রবন্ধ, ৩০টি কবিতা, দুইটি গবেষণা, একটি ছড়া, দুইটি শিশুসাহিত্য, পাঁচটি জীবনী,দুইটি মুক্তিযুদ্ধ ভিত্তিক, একটি বিজ্ঞান বিষয়ক, তিনটি ভ্রমণ, চারটি রাজনীতি, দুটি ধর্মীয়, একটি সায়েন্স ফিকশন এবং সাতটি অন্যান্যসহ মোট ৯৯টি বই পাওয়া যাচ্ছে একাদশতম দিনে।

এর মধ্যে বাংলা প্রকাশ থেকে মহাদেব সাহার কবিতা জাগরণের কবিতা, অনন্যা প্রকাশ থেকে আনিসুল হকের উপন্যাস কিশোর উপহার,    ইমদাদুল হক মিলনের স্মৃতিচারণ সোনালি বিকেলগুলো এবং আসিফ নজরুলের প্রবন্ধ আওয়ামী লীগের শাসনকাল, উৎস প্রকাশ থেকে মহম্মদ জওয়াদের পুথি (২৫টি প্যাকেজ) বাহরাম জহুরা (নগরী গ্রন্থসম্ভার নং-৩), সময় প্রকাশন থেকে আন্দালিব রাশদীর উপন্যাস কাজল নদীর জলে, রোদেলা প্রকাশনী থেকে সিরাজুল ইসলাম চৌধুরীর প্রবন্ধ লিও টলস্টয় অনেক প্রসঙ্গের কয়েকটি, গতিধারা প্রকাশনী থেকে আব্দুল্লাহ আল মামুনের কাব্যগ্রন্থ অনুভবের আঙ্গিনায়, আলপনা প্রকাশনী আসিফ মো. নজরুলের কবিতা না বলা কথা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa