ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

বইমেলা

বইমেলার শিশু কর্নারে উপচে পড়া ভিড়

আবু তালহা ও আল-আমিন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪
বইমেলার শিশু কর্নারে উপচে পড়া ভিড় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলার ১২তম দিনে শিশু কর্নারে উপচে পড়া ভিড় দেখা গেছে।

বুধবার বিকেল ৩টায় বাংলা একাডেমির মূল ফটক খোলার আগেই মেলায় প্রবেশের জন্য পাঠক-দর্শনার্থীদের লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

মেলা শুরুর সঙ্গে সঙ্গেই বই বিক্রির পাশাপাশি পাঠক-দর্শনার্থীদের সমাগম বাড়তে থাকে।

বাংলানিউজকে বিক্রেতারা জানান, বুধবার পবিত্র ‘ফাতেহা-ই-ইয়াজদাহম’ দিবসের কারণে শিক্ষা প্রতিষ্ঠাগুলো বন্ধ রয়েছে। আর এ কারণেই এদিন শুরু থেকেই মেলা জমে উঠেছে।

মেলা প্রাঙ্গণে দেখা যায়, এ রিপোর্ট লেখা পর্যন্ত শিক্ষার্থীদের উপস্থিতি চোখে পড়ার মতো। এছাড়া বাংলা একাডেমিতে অবস্থিত শিশু কর্নারের দোকানগুলোতে শিশুদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

মেলায় বই কিনতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী ওসমান গনি বাংলানিউজকে জানান, বুধবার বিশ্ববিদ্যালয় ছুটি। এই সুযোগে বইমেলায় চলে এসেছি। এ বছর এর আগেও মেলায় এসেছিলাম। তখন কিছু বই পছন্দ হয়েছিল। সেগুলো কেনার জন্য এসেছি।

পাতাবাহার প্রকাশনীর প্রকাশক নাজিয়া মেহজাবিন বাংলাননিউজকে জানান, পাঠক-দর্শনার্থীদের সমাগম ভালো। যারা মেলায় আসছেন তাদের প্রায় সবাই বই দেখছেন এবং কিনছেন। তাই বিক্রিও তুলনামূলকভাবে অন্যদিনের চেয়ে ভালো।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa