ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

বইমেলা

পহেলা ফাল্গুনে বইমেলা শুরু দুপুর ১২টায়

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪
পহেলা ফাল্গুনে বইমেলা শুরু দুপুর ১২টায় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: পহেলা ফাল্গুন উপলক্ষে বৃহস্পতিবার অমর একুশে গ্রন্থমেলা বিকেল ৩টার পরিবর্তে দুপুর ১২টায় শুরুর সিদ্ধান্ত নিয়েছে বাংলা একাডেমি কর্তৃপক্ষ।

বুধবার সন্ধ্যায় বাংলা একাডেমির পরিচালক ও মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব শাহিদা খাতুন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।



শাহিদা খাতুন জানান, যেহেতু ফাল্গুনের সঙ্গে আমাদের ভাষা আন্দোলন ও বইমেলার একটি সম্পর্ক রয়েছে, তাই পহেলা ফাল্গুনকে বরণ করতে আগামীকাল (বৃহস্পতিবার) দুপুর ১২টা থেকে বইমেলা শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মেলা যথারীতি শেষ হবে রাত সাড়ে ৮টায়।

তিনি বলেন, পহেলা ফাল্গুনকে বরণ করতে প্রতি বছর আমাদের দেশের মানুষের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যায়। তাছাড়া প্রতি বছর পহেলা ফাল্গুনে মেলায় বিপুল সংখ্যক পাঠক-দর্শনার্থীর সমাগম ঘটে। তারা এদিন মেলা একটু আগে শুরুর জন্য দাবিও করেন। তাদের এ দাবির প্রতি শ্রদ্ধা রেখেই আমরা মেলা একটু আগে শুরুর সিদ্ধান্ত নিয়েছি।

অমর একুশে গ্রন্থমেলা প্রতিদিন বিকেল ৩টায় শুরু হয়ে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলে। এছাড়া শুক্রবার বেলা ১১টায় এবং শনিবার সকাল ১০টায় মেলা শুরু হয়। এছাড়া ২১ ফেব্রুয়ারি মেলা সকাল ৮টায় শুরু করে রাত সাড়ে ৮টা পর্যন্ত চালানোর সিদ্ধান্ত রয়েছে বাংলা একাডেমির।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa