ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

পাইরেটেড বই বিক্রি বন্ধের দাবি প্রকাশকদের

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪
পাইরেটেড বই বিক্রি বন্ধের দাবি প্রকাশকদের

বইমেলা থেকে: বাংলা একাডেমির রাস্তায় এমনকি সোহরাওয়ার্দী উদ্যানের গেইটের কাছে পাইরেটেড বই বিক্রি বন্ধ করার দাবি জানিয়েছে পুস্তক প্রকাশকদের সংগঠন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি।

প্রকাশক সমিতির সভাপতি ওসমান গনির স্বাক্ষরিত বাংলা একাডেমির মহাপরিচালককে দেওয়া এক বিবৃতিতে এ দাবিসহ পাঁচ দফা দাবি জানান প্রকাশকরা।



এসব দাবির মধ্যে রয়েছে নীতিমালা ভঙ্গ করে বিভিন্ন স্টলে অন্য প্রতিষ্ঠানের বই বিক্রি হচ্ছে। এর বিরুদ্ধে জরুরি পদক্ষেপ গ্রহণ করা; সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ পথে যেসব খাবারের ভ্যান রয়েছে যা পাঠক-দর্শনার্থীদের প্রবেশে বাধা সৃষ্টি করছে সেগুলো অপসারণ করা; মেলায় আনসার ক্যাম্পের পাশে গণমাধ্যমের জন্য আলাদা জায়গা করে দেওয়া; লটারি ছাড়া একটি প্রতিষ্ঠানকে তিনদিক খোলা রেখে একটি প্রকাশনীকে স্টল দেওয়া হয়েছে- এ বিষয়ে জরুরি পদক্ষেপ গ্রহণ করা।
এ বিষয়ে বাংলা একাডেমির পরিচালক ও মেলা আয়োজক কমিটির সদস্য সচিব শাহিদা খাতুন বাংলানিউজকে বলেন, আমরা যেখানে গ্রন্থমেলার আয়োজন করেছি সেই বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানের কোনো স্টলে পাইরেটেড বই বিক্রি করা হচ্ছে না। আর রাস্তায় যেসব বই বিক্রি করা হচ্ছে এ বিষয়টি দেখার দায়িত্ব প্রশাসনের।
 
তিনি বলেন, আমরা ইতোমধ্যে প্রকাশকদের সাথে এ বিষয়ে কথা বলেছি এবং আশা করি প্রশাসন এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa