ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

১ ফাল্গুনে হাজার বই মেলায়

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪
১ ফাল্গুনে হাজার বই মেলায় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলায় এ পর্যন্ত প্রকাশিত মোট বইয়ের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৫৮টি। মোলার ত্রয়োদশতম দিনে এসেছে ১১০টি বই।



এর মধ্যে ১৮টি গল্প, ২০টি উপন্যাস, নয়টি প্রবন্ধ, ২১টি কবিতা, একটি ছড়া, ৮টি শিশুসাহিত্য, ২টি জীবনী, ১টি নাটক, ১টি বিজ্ঞান, ২টি ভ্রমণ বিষয়ক, ৪টি ইতিহাস, ১টি কম্পিউটার বিষয়ক, ২টি ধর্মীয়, ৩টি সায়েন্স ফিকশন এবং অন্যান্য ১৭টি।

প্রকাশিত বইগুলোর মধ্যে জাগৃতি প্রকাশনী থেকে বেরিয়েছে আহসান কবিরের ছোটগল্প ঘরহীন এক ঘরে, নবযুগ প্রকাশনী থেকে ডক্টর এম মতিউর রহমানের প্রবন্ধ রবীন্দ্রদর্শন মানুষ ও সমাজ, অ্যাডর্ন পাবলিকেশন থেকে আনু মাহমুদের গুড গভার্ন্যান্স অ্যান্ড ই-গভার্ন্যান্স কম্ব্যাট করাপশন ইন বাংলাদেশ, মাহমুদ উর রহমান চৌধুরীর প্রবন্ধ ফ্রম ল্যাংগুয়েজ টু সিভিলাইজেশন, ইত্যাদি গ্রন্থ প্রকাশ থেকে ধ্রুব এষ-এর শিশুতোষ বই সবুজ পণ্ডিত, ইত্যাদি গ্রন্থ প্রকাশ থেকে যতীন সরকারের প্রবন্ধ কালের কপোল তলে, রাত্রি প্রকাশন থেকে সিরাজুল ইসলাম চৌধুরীর প্রবন্ধ অণ্বেষণ, অনিন্দ্য প্রকাশ থেকে মঙ্গলাচরণ চট্টোপাধ্যায়ের ইতিহাস ভিত্তিক বই ভারতবর্ষের ইতিহাস।

বৃহস্পতিবার মেলা প্রাঙ্গণের নজরুল মঞ্চে জাতীয় গ্রন্থ কেন্দ্র থেকে প্রকাশিত হারুন অর রশীদের নীল রং বেদনা বইটির মোড়ক উন্মোচন করেন জয়নাল আবেদীন। আতাউর রহমানের দক্ষিণের জানালার উত্তুরে হাওয়া বইয়ের মোড়ক উন্মোচন করেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান।

হাসি প্রকাশনী থেকে প্রকাশিত পারভেজ আক্তারের ভালোবাসা শক্তি ভালোবাসা সম্পদ বইটির মোড়ক উন্মোচন করেন নাট্যজন মামুনুর রশীদ এবং চার ইঞ্চি কপালের মোড়ক উন্মোচন করেন গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর।

এ সময় একই প্রকাশনী থেকে প্রকাশিত এই লেখকের আরো তিনটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

এছাড়াও আগামী প্রকাশনী থেকে প্রকাশিত শামস মনোয়ারের স্মৃতির কানির্শে, সাগর বুক প্রকাশনী থেকে প্রকাশিত মোরশেদ আলমের এক মুঠো সুখসহ মোট ৩৩ বইয়ের মোড়ক উন্মোচন করা হয় এদিনের মেলায়।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa