ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

মেলায় যতীন সরকারের ‘কালের কপোল তলে’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪
মেলায় যতীন সরকারের ‘কালের কপোল তলে’

বইমেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলার ক্রয়োদশ দিন বৃহস্পতিবারে প্রকাশিত হয়েছে যতীন সরকারের প্রবন্ধগ্রন্থ ‘কালের কপোল তলে’। বইটি প্রকাশিত হয়েছে ইত্যাদি গ্রন্থ প্রকাশ থেকে এবং বইটির মূল্য রাখা হয়েছে ২২৫ টাকা।

বইটির প্রচ্ছদ একেছেন দেওয়ান আতিকুর রহমান।

বইটিতে লেখকের মোট ২৭টি প্রবন্ধ রয়েছে।

বইটি সম্পর্কে ইত্যাদি গ্রন্থ প্রকাশের সত্ত্বাধিকারী জহিরুল আবেদীন জুয়েল বাংলা নিউজকে বলেন, যতীন সরকার সমকালীন বাংলা সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ প্রাবন্ধিক। চিন্তার প্রখরতায়, মনীষার গভীরতায় ও বক্তব্যের তীক্ষ্ণতায় তার রচনা এ দেশের সমাজ সংস্কৃতি রাজনীতির গুরুত্বপূর্ণ ভাষ্যে পরিণত হয়েছে।
তিনি আরও বলেন, সমকালীনতা এ বইয়ের অন্যতম বৈশিষ্ঠ্য। তবে সমকালীনতায় তার চিন্তার প্রাসঙ্গিকতা আবব্ধ থাকেনি। তার বক্তব্য একই সঙ্গে কালজ ও কালোত্তর। আমাদের মননসাহিত্যে ‘কালের কপোল তলে’ এক অনন্য সংযোজন।

তিনি আরও জানান, এ বইটি ছাড়াও ইত্যাদি গ্রন্থ প্রকাশ থেকে যতীন সরকারের আরও ৩টি বই প্রকাশিত হয়েছে। বইগুলো হচ্ছে ‘বিনষ্ট রাজনীতি ও সংস্কৃতি’ ‘বিচিত্রবিধ বিচার বিবেচনা’ ও ‘মানবমন, মানবধর্ম ও সমাজবিপ্লব’। পাঠকদের কাছে তার প্রতিটি বইয়ের চাহিদা খুবই ভালো।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa