ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

ভালবাসায় ২১৯ জীবন!

মেহেদী হাসান পিয়াস ও আবু তালহা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৪
ভালবাসায় ২১৯ জীবন! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা প্রাঙ্গণ থেকে: রক্তে মোরা বাঁধন গড়ি, রক্ত দেব জীবন ভরি- এই স্লোগান নিয়ে অমর একুশে গ্রন্থমেলায় চলছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি।

বিশ্ব ভালোবাসা দিবস শেখায় মানুষকে ভালোবাসতে।

সেই চেতনায় উদ্বুদ্ধ হয়ে শুক্রবার বিকেলে সোহরওয়ার্দী উদ্যানে মেলার অপর অংশে ডিএমপি’র স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি শুরু হতে দীর্ঘ লাইনে দাঁড়াতে দেখা যায় রক্তদাতাদের।

কর্মসূচির দায়িত্বে থাকা উপ-পরিদর্শক (এসআই) হারুন বাংলানিউজকে জানান, ১ ফেব্রুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ২১৯ ব্যাগ রক্ত পাওয়া গেছে। কেবল আশে-পাশে নয় দূরের হাসপাতাল থেকেও অনেকে এসেছেন রক্তের সন্ধানে, আমরা সঞ্চিত রক্ত থেকে সরবরাহ করছি। অনেকে দুষ্প্রাপ্য রক্তের সন্ধানে আসছেন তবে মেলায় ঘোষণা দেওয়া মাত্র কেউ না কেউ এসে স্বেচ্ছায় রক্তদান করে যাচ্ছেন। আমরা রক্ত সংগ্রহ করে যিনি রক্তের সন্ধানে আসছেন তার সঙ্গেই পরীক্ষার জন্য পাঠিয়ে দিচ্ছি।

রাজধানীর হাজারীবাগ থেকে মেলায় এসেছেন মারুফ। তিনি বলেন, এক ব্যাগ রক্ত একটি জীবন বাঁচিয়ে দিতে পারে। যে কারণে আমি নিয়মিত রক্ত দেই। বিশ্ব ভালোবাসা দিবসকে স্মরণীয় করে রাখতে আজ আবার রক্ত দিলাম। এখানে রক্ত দেওয়ার কারণ অনেক মানুষ আসছেন মুমূর্ষু রোগীর জন্য রক্ত নিতে তাদের জন্য সহজ হবে রক্ত সংগ্রহ করা।

বুয়েটের শিক্ষার্থী পলাশ বলেন, ভালোবাসা কেবল দু’জনের মধ্যে সীমাবদ্ধ থাকা নয়। প্রতিটি মানুষকে শ্রদ্ধা করা এবং একে-অন্যের সহযোগিতায় এগিয়ে আসার নামই ভালোবাসা। তাই আমি বিশ্ব ভালোবাসা দিবসে রক্তদান করলাম।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa