ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

বই বিক্রিতে রেকর্ড বাংলা একাডেমি’র

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৪
বই বিক্রিতে রেকর্ড বাংলা একাডেমি’র ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলার ১৪তম দিনে বই বিক্রিতে রেকর্ড গড়েছে বাংলা একাডেমি।

শনিবার দুপুরে একাডেমির সহকারী পরিচালক মোহাম্মদ নাসিরুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।



তিনি বলেন, একাডেমির খসড়া হিসেব অনুযায়ী শুধু ১৪তম দিনেই ৬ লাখ ৮ হাজার ২২০ টাকার বই বিক্রি হয়েছে যা মেলার ইতিহাসে সর্বোচ্চ রেকর্ড। সন্ধ্যা নাগাদ হিসেব চূড়ান্ত হলে টাকার পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করছে একাডেমি।

২ ফাল্গুন, বসন্ত উৎসবের রেশ এবং বিশ্ব ভালোবাসা দিবস হওয়ায় মেলায় লেখক, পাঠক এবং দর্শনার্থীদের ভিড়ও ছিল সর্বোচ্চ। যে কারণে সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থিত বাংলা একাডেমির স্টলে বই শেষ হয়ে যাওয়ার পর পুনরায় বই সরবরাহ করা সম্ভব হয়নি।

নাসিরুল ইসলাম বলেন, একাডেমির সব স্টলে পর্যাপ্ত বই সরবরাহ করা হলে বিক্রির পরিমাণ অনেক বৃদ্ধি পেত। সব ধরনের বইয়ের পাশাপাশি এবারের মেলায় বিবর্তনমূলক বাংলা অভিধানের চাহিদা ছিল সবচেয়ে বেশি।

শুক্রবার পশ্চিমবঙ্গ থেকেও অনেক পাঠক মেলায় এসেছিলেন এবং বিবর্তনমূলক বাংলা অভিধান কিনেছেন। প্রথম মুদ্রনের ৬ হাজার কপি মেলার অর্ধেক যেতে না যেতেই প্রায় শেষ পর্যায়ে। ২০ ফেব্রুয়ারিতে বইটির দ্বিতীয় এবং মার্চে তৃতীয় খণ্ড প্রকাশ হওয়ার কথা রয়েছে।


**হই-হুল্লোড় ছোটাছুটি, বই কেনার ধুম

**কোলাহলে মুখর শিশুপ্রহর


বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa