ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

মেলায় সুনীলের ‘একা এবং কয়েকজন’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪
মেলায় সুনীলের ‘একা এবং কয়েকজন’

মেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলায় জ্যোৎস্না পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে দুই বাংলার জনপ্রিয় লেখক সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস ‘একা এবং কয়েকজন’।
 
বইটি সম্পর্কে জোনাকী প্রকাশনীর সত্ত্বাধিকারী মঞ্জুর হোসেন বাংলানিউজকে বলেন, লেখক সুনীল গঙ্গোপাধ্যায়ের স্ত্রী স্বাতী গঙ্গোপাধ্যায়ের অনুমতিক্রমে আমরা বইটি এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশ করেছি।

‘একা এবং কয়েকজন’ উপন্যাসটি সুনীল গঙ্গোপাধ্যায়ের একটি ঐতিহাসিক উপন্যাস। এটি লেখা হয়েছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কালের প্রেক্ষাপটে।

তিনি বলেন, উপন্যাসটির কাহিনী শুরু হয়েছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের দু’এক বছর আগে থেকে। উপন্যাসটির দু’টি চরিত্রের একজন বাদল, আর একজন সূর্য। এই দুই কিশোর পরপর পার হয়ে আসা দুর্ভিক্ষ, ইতিহাসের নিষ্ঠুরতম দাঙ্গা এবং ভারত বিভাগের পর স্বাধীনতার সময়ের উত্তাল চিত্রে আবির্ভূত হয়েছেন। বইটি পড়লে পাঠকের সামনে সে সময়ের বাংলার সমাজ বাস্তবতার চিত্র ফুটে উঠবে।

তিনি আরও জানান, জোনাকী প্রকাশনী থেকে সুনীল গঙ্গোপাধ্যায়ের ‘দশটি কিশোর উপন্যাস’ নামে আরকেটি বই প্রকাশিত হয়েছে।
বইটির মূল্য রাখা হয়েছে ৪৫০ টাকা।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa