ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বইমেলা

গোদাগাড়ীতে শুক্রবার একুশে বইমেলা শুরু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৪
গোদাগাড়ীতে শুক্রবার একুশে বইমেলা শুরু

গোদাগাড়ী (রাজশাহী): রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় শুক্রবার থেকে তৃতীয়বারের মত সপ্তাহব্যাপী একুশে বইমেলা শুরু হচ্ছে।

গোদাগাড়ী উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ মেলার আয়োজন করা হয়েছে।



উপজেলা প্রশাসনের উদ্যোগে ও সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর একান্ত পৃষ্ঠপোষকতায় ২১শে ফেব্রুয়ারি এ মেলা শুরু হয়ে চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

উপজেলা বইমেলা কমিটির আহ্বায়ক প্রভাষক আকবর আলী বাংলানিউজকে জানান, শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সকাল ১০টায় প্রধান অতিথি গোদাগাড়ী-তানোর-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

মেলার সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুল খালেক।

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিন বিভিন্ন স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে আয়োজন করা হয়েছে কুইজ প্রতিযোগিতা, স্কুল বিতর্ক প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠান।

এছাড়াও প্রতিদিন সন্ধ্যায় থাকছে গম্ভিরা, ছোট নাটিকাসহ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. খালিদ হোসেন বাংলানিউজকে জানান, সপ্তাহব্যাপী বইমেলা আয়োজনের জন্য সব রকম প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মেলার সার্বিক নিরাপত্তার জন্য গোদাগাড়ী পুলিশ প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।