ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

বইমেলা

রোববার মেলায় ৮২টি নতুন বই

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৪
রোববার মেলায় ৮২টি নতুন বই

মেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলার ২৩তম দিন রোববার মোট ৮২টি নতুন বই প্রকাশিত হয়েছে।

প্রকাশিত এসব বইয়ের মধ্যে রয়েছে গল্প ১০টি, উপন্যাস ২০টি, প্রবন্ধ ৫টি, কাব্যগ্রন্থ ১৮টি, গবেষণা ৩টি, ছড়া ২টি, শিশুসাহিত্য ৩টি, জীবনী ৩টি, মুক্তিযুদ্ধভিত্তিক ১টি, নাটক ৩টি, বিজ্ঞান বিষয়ক ৩টি, ভ্রমণ বিষয়ক ৫টি, অনুবাদ ১টি, সায়েন্স ফিকশন ১টি ও অন্যান্য ৬টি।



রোববার প্রকাশিত বইয়ের মধ্যে উল্লেখযোগ্য বইগুলো হলো- জাগৃতি প্রকাশনী থেকে তুষার আব্দুল্লাহর কাব্যগ্রন্থ ‘কবিতার দৈর্ঘ্য’ ও আফজাল হোসেনের ‘নিঃশব্দ আততায়ী’, ইত্যাদি গ্রন্থ প্রকাশ থেকে সেলিনা হোসেনের ‘পার্বত্যভূমির পথে প্রান্তরে’, একুশে বাংলা প্রকাশন থেকে আলী ইমামের শিশুতোষ গ্রন্থ ‘বোকা কুমরি ও শিয়াল’, কথা প্রকাশ থেকে শামসুজ্জামান খানের ‘মুক্তবুদ্ধি ধর্মনিরপেক্ষতা ও সমকাল’।

এছাড়াও প্রকাশিত হয়েছে অন্বেষা প্রকাশন থেকে আহসান হাবীবের ‘লাকির সংসার’, বিভাস থেকে আনোয়ার হোসেনের ‘জীবনের গদ্য পদ্য’ ও বিপাসা মন্ডলের ‘গাব্রিয়েল গার্সিয়া মার্কেজের সাক্ষাৎকার’, ইলমা প্রকাশনী থেকে আবুল কালাম আজাদের ‘নিরন্তন ভাবনা’, পলল থেকে নিতাই সেনের ‘দুই বাংলার ভাষা আন্দোলনের নির্বাচিত ছড়া ও কবিতা’, অ্যাডর্ন পাবলিকেশন্স থেকে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘নাট্যচিন্তা’ প্রভৃতি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa