ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

বইমেলায় নতুন মাত্রা

আল-আমিন ও সাখাওয়াত আমিন

আল-আমিন ও সাখাওয়াত আমিন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৪
আল-আমিন ও সাখাওয়াত আমিন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: বাংলা একাডেমি থেকে সোহরাওয়ার্দী উদ্যান পর্যন্ত সম্প্রসারিত হওয়ায় এবারের অমর একুশে গ্রন্থমেলায় নতুন মাত্রা যোগ হয়েছে বলে মন্তব্য করেছেন লেখক, গবেষক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ।

রোববার বইমেলা প্রাঙ্গণে বাংলানিউজকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।



সৈয়দ আবুল মকসুদ বলেন, গত কয়েক বছর থেকেই বইমেলা অনেক ভালো হচ্ছে। এবারের বইমেলা সম্প্রসারণ করায় মেলায় নতুন মাত্রা যোগ হয়েছে। ফলে পাঠক-দর্শনার্থীদের পক্ষে চলাফেরা ও বই বাছাই করতে সুবিধা হচ্ছে।

তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে মেলা এবারই প্রথম সম্প্রসারণ করায় কিছু ত্রুটি থাকতে পারে। তবে আমি মনে করি আগামীতে এসব ভুল-ত্রুটি চিহ্নিত করলে মেলাকে আরও সুন্দর করা সম্ভব হবে।

তিনি আরও বলেন, মেলার সম্প্রসারণ হলেও সমস্ত মেলা এক জায়গায় হলে আরও ভালো হতো। কারণ মেলা দুই জায়গায় হওয়ায় পাঠককে একবার বাংলা একাডেমি প্রাঙ্গণে আরেকবার সোহরাওয়ার্দী উদ্যানে যেতে হচ্ছে। এর ফলে তাদের সমস্যা হচ্ছে।

আর মেলার আকার আগামীতে আরও বাড়বে, তাই মেলার জন্য আরও বড় জায়গা দরকার।    

আগের চেয়ে বইয়ের মান ভালো হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এখন প্রতিষ্ঠিতদের পাশাপাশি নতুন প্রকাশকরাও বইয়ের মান ভালো করার চেষ্টা করছেন।

সৈয়দ আবুল মকসুদ জানান, এবারের বইমেলায় প্রথমা প্রকাশন থেকে ‘স্মৃতিতে সৈয়দ ওয়ালিউল্লাহ’ এবং আগামী প্রকাশনী থেকে ‘মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী’ নামে তার দুইটি বই প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa