ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

বইমেলা

বইমেলা সংযুক্ত করতে আন্ডারপাসের পরিকল্পনা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৪
বইমেলা সংযুক্ত করতে আন্ডারপাসের পরিকল্পনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা প্রাঙ্গণ থেকে: আগামী বইমেলায় সুষ্ঠু পরিকল্পনা ও সাংস্কৃতিক বলয় গড়ে তুলতে সোহরাওয়ার্দী উদ্যানের সঙ্গে বাংলা একাডেমির সংযোগ স্থাপনের চিন্তা করছে বাংলা একাডেমি। এ বিষয়ে দ্রুত প্রতিবেদন তৈরি করতে গঠন করা হয়েছে তিন সদস্যের কমিটি।



সোমবার বিকেল সাড়ে ৪টায় বাংলা একাডেমির ড. মোহাম্মদ শহীদুল্লাহ ভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন, বাংলা একাডেমির মহাপরিচালক ড. শামসুজ্জামান খান, স্থপতি রবিউল হুসাইন এবং স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মো. আহসানুল হক খান।

আগামীতে দুই অংশের বইমেলার মধ্যে নির্বিঘ্ন সংযোগ স্থাপন করতে আন্ডারপাস নির্মাণ ও দোয়েল চত্বর থেকে টিএসসি পর্যন্ত রাস্তায় যান চলাচলে নিয়ন্ত্রণের বিষয়টি উঠে আসে মতবিনিময় সভায়। তবে ঠিক কীভাবে তা সম্ভব সে বিষয়ে দ্রুত প্রতিবেদন প্রকাশের জন্য তিন সদস্যের কমিটিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মো. আহসানুল হক খান, স্থপতি রবিউল হুসাইন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী জাহাঙ্গীর আলম, নির্বাহী স্থপতি আবুল কালাম মো. আজাদ, অন্য প্রকাশের প্রধান নির্বাহী মাযহারুল ইসলাম, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি, আগামী প্রকাশনীর সত্ত্বাধিকারী ওসমান গণি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৪

** শেষ ভাগের মেলায় বইপ্রেমীদের ভিড়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa