ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

বইমেলা

নিলয় ভুঁইয়ার প্রণয়ের বিভাবরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৪
নিলয় ভুঁইয়ার প্রণয়ের বিভাবরী

ঢাকা: মেলায় এসেছে ‘মেঘবালিকা কাব্যগ্রন্থ’ খ্যাত তরুণ কবি ও লেখক নিলয় ভুঁইয়ার ছোট গল্পের সংকলন ‘প্রণয়ের বিভাবরী’।

গল্পগুলোতে উঠে এসেছে বর্তমান মানব জীবনের ব্যাস্ততা, স্বপ্ন, স্বার্থপরতা এবং এসবের মাঝেও মানুষের প্রেম ভালোবাসা ও এসব ঘিরে মানুষের পাওয়া না পাওয়ার গল্প।



কোথাও দেখা গেছে, বৈষম্যবাদি ধর্ম বিভেদের উর্দ্ধে দুটি ভিন্ন ধর্মের মানুষের বন্ধুত্বের গল্প, তাদের পারস্পরিক মায়া ও সহযোগিতার গল্প, কাঁধে কাঁধ মিলিয়ে আনন্দ উৎসবের গল্প।

niloyস্বার্থপর সমাজ ব্যবস্থার ভিড়ে এখনো যে মানবতা হারিয়ে যায়নি তাই উঠে এসেছে তাঁর গল্প।

কোথাওবা দেখা গেছে, বর্তমান সমাজের নারী পুরুষের ভালোবাসার সম্পর্কের মাঝেও স্বার্থপরতার আঘাত, আবার কখনও সে আঘাত মুছে গেছে স্বার্থপরতার অন্তরালে হারিয়ে যাওয়া পবিত্র ভালোবাসার আশ্রয়ে।

কোন গল্পে উঠে এসেছে একজন মানুষের উত্থান-পতনের কাহিনী।

ইতিমধ্যে বইটি ভালো সাড়া পেয়েছে। বুক-মেকার পাবলিকেশন (বাংলাদেশ) লিমিটেড থেকে প্রকাশিত বইটি পাওয়া যাচ্ছে গণ-প্রকাশনের ৩৯১ নং স্টলে। এছাড়া বইটি নিয়মিত পাওয়া যাবে কাঁটাবনের কনকর্ড এম্পোরিয়ামের গ্রাঊণ্ড ফ্লোরে অবস্থিত বুক-মেকার পাবলিকেশন (বাংলাদেশ) লিমিটেড এবং গণ-প্রকাশনের লাইব্রেরিতে। প্রকাশক তাহসিব হাসান, প্রচ্ছদ দেবজ্যোতি রুদ্র।

বইটির বিক্রয়লব্ধ অর্থের ১০ শতাংশ ব্যয় করা হচ্ছে বিভিন্ন মানবাধিকার সমুন্নতকরণ খাতে।  

লেখালেখির পাশাপাশি নিলয় ভুঁইয়া কাজ করছেন নিজস্ব টিভি মিডিয়া হাউজ ‘ম্যাড হাউজ প্রডাকশন’ নিয়ে। লেখালেখির পাশাপাশি করছেন নাট্য

পরিচালনা। ওতপ্রোতভাবে জড়িত আছেন ‘এন ইনার আই প্রডাকশন’ এর সঙ্গে। ‘ঐক্যবদ্ধ বাংলাদেশ’ নামক সংগঠন গঠন করে করছেন বিভিন্ন সামাজিক কার্যাবলী। পাশাপাশি পড়ছেন আইন নিয়ে।

নিলয় ভুঁইয়ার প্রথম প্রকাশিত বই কাব্যগ্রন্থ ‘মেঘবালিকা’ পাঠক মহলে ব্যাপক সাড়া জাগিয়েছিল।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa