ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

বইমেলা

শেষ বিকেলে জনারণ্য বইমেলা

আবু তালহা ও আল-আমিন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৪
শেষ বিকেলে জনারণ্য বইমেলা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: ৫২’র ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে পহেলা ফেব্রুয়ারি থেকে বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী শুরু হওয়া অমর একুশে গ্রন্থমেলার শেষ দিন শুক্রবার। ছুটির দিন হওয়ায় দুপুর গড়িয়ে বিকেল হতেই মেলা প্রাঙ্গণ হয়ে উঠেছে জনারণ্য।



শুক্রবার বেলা ১১টায় সর্বসাধারণের জন্য মেলার দরজা উন্মুক্ত হওয়ার কথা থাকলেও তার আগ থেকেই মেলায় প্রবেশের জন্য বাংলা একাডেমির সামনে ভিড় করতে থাকেন বইপ্রেমীরা। দুপুর গড়াতেই সে ভিড় জনারোণ্যে পরিণত হয়।



একদিকে টিএসসি অপরদিকে দোয়েল চত্বর, এই দু’দিক থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে মেলায় প্রবেশের জন্য অপেক্ষা করতে থাকেন রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আসা নানা বয়সী বইপ্রেমীরা। যেহেতু মেলা থেকে প্রিয় লেখকের বই কেনার আজই শেষ সুযোগ, তাই কেউ এ সুযোগ হাতছাড়া করতে রাজি নন।

মেলায় আজ কেউ এসেছেন পরিবারের কারও সাথে আবার কেউ এসেছেন প্রিয় মানুষটির হাত ধরে। প্রিয় লেখকের বই কেনার জন্য লাইন শেষে স্টলের সামনে গিয়েও আবার লাইনে দাঁড়িয়ে বই কিনছেন তারা।

রাজধানীর গোড়ান থেকে মেলায় আসা এস এম রেজাউল হক বাংলানিউজকে বলেন, মেলার শেষ দিনে ছোট ভাই-বোনদের বই কিনে দেওয়ার জন্য প্রস্তুতি নিয়ে এসেছি। তারা তাদের পছন্দের লেখকের বইয়ের তালিকা দিয়ে দিয়েছে। এখন বিভিন্ন স্টল ঘুরে ঘুরে তাদের বই কিনছি।



রাজধানীর আজিমপুর থেকে আসা রাহেলা সাথী বাংলানিউজকে বলেন, প্রায় প্রতিদিনই একবার করে মেলায় আসা হয়। মেলায় শেষ বলে আজও মেলায় এসেছি। পছন্দের কিছু বই কেনা বাকি রয়েছে। আজ সেগুলো কিনবো।

ইত্যাদি গ্রন্থ প্রকাশের স্বত্ত্বাধিকারী আদিত্য অন্তর বাংলানিউজকে বলেন, মেলার শেষ দিন হওয়ায় স্বাভাবিকভাবেই আজ পাঠক-ক্রেতার সমাগম বেশি। আর যারা মেলায় আসছেন তাদের প্রায় সবাই বই কিনছেন বলে বিক্রিও ভালো হচ্ছে।

** অটোগ্রাফ নিতে দীর্ঘ লাইন

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa