ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

বইমেলা

বইমেলায় সরকার আমিনের ‘দশটি ঘোড়া হারিয়ে গেছে’

শিল্প-সাহিত্য প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫
বইমেলায় সরকার আমিনের ‘দশটি ঘোড়া হারিয়ে গেছে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলা ২০১৫-র পঞ্চম দিন মূর্ধন্য থেকে প্রকাশিত হয়েছে সরকার আমিনের কবিতার বই ‘দশটি ঘোড়া হারিয়ে গেছে’।

এ উপলক্ষে কবি সরকার আমিন ও প্রকাশক সঞ্চয় দত্তের আকস্মিক উদ্যোগে—মেলা প্রাঙ্গণে উপস্থিত কবি লেখকদের নিয়ে—বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনের ছাদে অনুষ্ঠিত হয়ে গেল বইটির মোড়ক উন্মোচন।



উপস্থিত কাছের বন্ধুরা এবং কবিপত্নী—গল্পকার শাহনাজ মুন্নী বইটির মোড়ক উন্মোচন করেন। মোড়ক উন্মোচনের পর উপস্থিত সকলের জন্য বিশেষ ৩৫ % কমিশনে বইটি বিক্রি করে মূর্ধন্য প্রকাশনী। এ সময় অনেকেই বই কিনে লেখকের অটোগ্রাফ সংগ্রহ করেন।

দশটি ঘোড়া হারিয়ে যাওয়ার প্রসঙ্গে চিন্তিত সরকার আমিন ঘোড়াগুলো খুঁজে পাবার ব্যাপারে সকলের সাহায্য চাইলে প্রত্যেকেই তাঁকে এ ব্যাপারে সহযোগিতার আশ্বাস দেয়। তবে এতগুলো ঘোড়া হারিয়ে যাওয়া প্রসঙ্গে কবিপত্নী শাহনাজ মুন্নী ওয়াকিবহাল নন জানালে তাৎক্ষণিক রসবোধে মত্ত হয় উপস্থিত সকলে।

বইটি নিয়ে প্রকাশক সঞ্চয় দত্ত বলেন, আমি অনেকদিন থেকেই কবি সরকার আমিনের একটি বই প্রকাশ করতে চাইছিলাম। গত বছরও চেষ্টা করেছিলাম, কিন্তু পাইনি। ব্যক্তিগতভাবে আমি তাঁর লেখার একজন ভক্ত। বইটি প্রকাশ করতে পেরে আনন্দিত।

দশটি ঘোড়া হারিয়ে গেছে-র প্রচ্ছদ এঁকেছেন শিল্পী সমর মজুমদার। মূল্য ১৮০ টাকা। সোহরাওয়ার্দী উদ্যানের ৪৫, ৪৬ নাম্বার ইউনিটে মূর্ধন্য-র স্টলে বইটি পাওয়া যাবে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাজ্জাদ আরেফিন, অনু হোসেন, সাদ কামালী, দীপ্তি দত্ত, মাসউদ আহমাদ, ইয়াসিন চাতক, তাওহীদুল ইসলাম, মিয়াজ মেহরাব পিয়াস, মিকশেতু মিঠু, রাসেল মাহমুদ, সঞ্চয় মজুমদার, এহসান মাহমুদ, কামাল আরিফ, শিমুল চৌধুরী, খালেদ চৌধুরী, রুহুল মাহফুজ জয়, আফরোজা কণা, মিছিল খন্দকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa