ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

বইমেলায় নাসিমূলের ‘গোলাপ মেয়ের সাথে স্বর্গযাত্রা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
বইমেলায় নাসিমূলের ‘গোলাপ মেয়ের সাথে স্বর্গযাত্রা’

ঢাকা: প্রকাশিত হলো নাসিমূল আহসানের প্রথম বই ‘গোলাপ মেয়ের সাথে স্বর্গযাত্রা’। প্রকাশ করেছে পলল প্রকাশনী।

  বইটি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের পলল প্রকাশনীর স্টলে (১৬১-১৬২) পাওয়া যাচ্ছে। ৪৮ পৃষ্ঠার বইটির মূল্য ৯০ টাকা।

মিথ, রুপকথা আর যাদু বাস্তবতার মিশেলে লেখা মিষ্টি প্রেমের এ উপন্যাসিকাটিতে ভ্যানগগ থেকে রবীন্দ্রনাথ, পদ্মাবতী থেকে চাঁদের বুড়ি, ব্যাঙ-রাজপুত্র থেকে আলাদিনের দৈত্যকে হাজির করেছেন এক গল্পের খামে।

বইটির প্রচ্ছদ করেছেন দেওয়ান আতিকুর রহমান। অলঙ্করণ করেছেন মো. শফিকুল ইসলাম।

উপন্যাস সম্পর্কে প্রকাশক খান মাহবুব বলেন, বইটির ভাষা, গল্প বলার ঢং ও  নির্মাণশৈলী পাঠককে মুগ্ধ করবে, দেবে নতুন স্বাদ। আমরা যে তরুণদের জন্য অপেক্ষা করছি, নাসিমূল তাদেরই একজন।

বই প্রসঙ্গে নাসিমূল আহসান জানান, এটি আমার প্রথম বই। বইটি নিয়ে দীর্ঘদিন ধরেই কাজ করেছি। শেষ পর্যন্ত পাঠকের হাতে তুলে দিতে পারলাম, এটাই বড় আনন্দ।

তিনি আরও বলেন, চারপাশের সম্পর্কগুলো দিন দিন ভেঙে পড়ছে। মানুষগুলো অসহায় আর নিঃসঙ্গ হয়ে উঠছে। বইটি আমি এভাবে লিখতে চেষ্টা করেছি, যাতে এটি পাঠ শেষে পাঠক মুগ্ধ হয়ে বসে থাকেন। পাঠকের ভেতরে ভালোলাগা আর সুখের অনুভূতি হয়। এক্ষেত্রে সহজ কথায় নান্দনিকভাবে পাঠকের জন্য কল্পনার স্পেস তৈরি করাটাই ছিল সবচেয়ে চ্যালেঞ্জ।

বইমেলায় লেখকের ‘রোদের কাছে চিঠি’ নামের আরেকটি গ্রন্থ প্রকাশিত হতে যাচ্ছে।

নাসিমূল আহসান বর্তমানে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে (পিআইবি) সহকারী প্রশিক্ষক পদে কর্মরত। এছাড়াও তিনি দৈনিক আলোকিত বাংলাদেশে সহ-সম্পাদক পদে দেড় বছর কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।