ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

কিশোর গোয়েন্দা উপন্যাস ‘স্বর্ণমূর্তি উধাও রহস্য’

শিল্প-সাহিত্য প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৫
কিশোর গোয়েন্দা উপন্যাস ‘স্বর্ণমূর্তি উধাও রহস্য’

আফ্রিকার গহীন অরণ্যের কয়লা খনিতে মিলেছিল দুর্লভ এক হলুদ হীরা। বর্তমান বাজারে যার দাম অন্তত ১১ কোটি টাকা।

নিরাপত্তার স্বার্থে সোনার তৈরি বাঘের মূর্তির মধ্যে হীরাটি লুকিয়ে রাখা হয়। আর সেই মূর্তি থাকে ব্যাংক লকারের সুরক্ষি বেষ্টনির ভেতর।

হঠাৎ একদিন দুর্ধর্ষ কায়দায় লকার ভেঙ্গে চুরি হয় বাঘের স্বর্ণমূর্তি। রহস্যজনক কারণে চুরির সময়ের কোনও ছবিও ধরা পড়েনি ক্লোজ সার্কিট ক্যামেরায়। বেজে ওঠেনি অটোমেটিক অ্যালার্ম। রহস্যের জট ছাড়িয়ে স্বর্ণমূর্তি উদ্ধারের দায়িত্ব পড়ল সপ্তকের কাঁধে। পেশায় সে খবরের কাগজের ক্রাইম রিপোর্টার।

শখের গোয়েন্দা হিসেবেও দুর্দান্ত সপ্তকের সঙ্গে যোগ হলো মেধাবী কিশোর নিয়ন। দু’জনের অসাধারণ বুদ্ধিমত্তায় শেষপর্যন্ত স্বর্ণমূর্তি উদ্ধার হয়। কিন্তু হলুদ হীরা উধাও! কোথায় গেল হীরা?

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত কিশোর গোয়েন্দা উপন্যাস ‘স্বর্ণমূর্তি উধাও রহস্য’ না পড়লে সেই উত্তর জানা যাবে না বলে মনে করেন বইটির লেখক ইন্দ্রজিৎ সরকার। শিল্পী নিয়াজ চৌধুরী তুলির প্রচ্ছদে ৮০ পৃষ্ঠার বইটির মূল্য ১৩৫ টাকা। পাওয়া যাবে মেলার সোহরাওয়ার্দী উদ্যানের ৩০৯ ও ৩১০ নম্বর ইউনিটে শুভ্র প্রকাশের স্টলে।

বাংলাদেশ সময়: ০২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।