ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

‘খালেদার হৃদয়ে শান্তির কপোত উড়ুক’

আসাদ জামান ও আবু তালহা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৫
‘খালেদার হৃদয়ে শান্তির কপোত উড়ুক’ অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া।

বইমেলা থেকে: খালেদার হৃদয়ে শান্তির কপোত উড়ুক। উনি বেরিয়ে আসুক ধ্বংসাত্মক মনোবৃত্তি থেকে।

উনিও বাঙালির সুকুমার প্রবৃত্তির সঙ্গে একাত্মতা প্রকাশক করুক। ওনার মধ্যেও জাগ্রত হোক শুভ-বুদ্ধি, শুভ চিন্তা।
 
শুক্রবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে অমর একুশে গ্রন্থমেলায় কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিককের কাছে এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া।
 
এর আগে নরুজল মঞ্চে তরুণ লেখক শরীয়তুল্লাহ বাহাদুরের দু’টি বই ‘সময়ের কসম’ ও ‘লালপরী নীল পরী’সহ বেশ কয়েকটি বইয়ের মোড়ক উন্মোচন করেন তিনি।
 
বইয়ের মোড়ক উন্মোচন শেষে নজরুল মঞ্চ থেকে নামার সময় বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে ফজলে রাব্বি বলেন, ২০ দলীয় জোটের নেত্রী খালেদা জিয়ার কিছু অস্বভাবিক ও অরাজনৈতিকসুলভ কর্মসূচি এবং বক্তব্য ছাড়া এই মুহূর্তে দেশে রাজনৈতিক সংকট তেমনটি নেই। সংকট যেটুকু ছিলো তা আস্তে আস্তে কাটিয়ে উঠতে সক্ষম হচ্ছে দেশবাসী। কয়েকদিন পরে হয়তো সব ঠিক হয়ে যাবে।
 
সংবাদ সংস্থা এপি-কে দেওয়া খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বলেন, একদিকে সংলাপের কথা বলছেন, অন্যদিকে মানুষ পুড়িয়ে মারছেন। একদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ চাচ্ছেন, অন্যদিকে সমঝোতার কথাও বলছেন।
 
খালেদা জিয়াকে নাশকতা ও সহিংসতা পরিহারের আহ্বান জানিয়ে তিনি বলেন, ওনার হৃদয়ে শান্তির কপোত উড়ুক। উনি বেরিয়ে আসুক ধংসাত্মক মনোবৃত্তি থেকে। উনিও বাঙালির সুকুমার প্রবৃত্তির সঙ্গে একাত্মতা প্রকাশক করুক। উনার মধ্যেও জাগ্রত হোক শুভ-বুদ্ধি শুভ চিন্তা।
 
বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩,২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।