ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বইমেলায় বিএসএফএস’র র‌্যালি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫
বইমেলায় বিএসএফএস’র র‌্যালি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: ‘আজকের কল্পনা আগামী দিনের বিজ্ঞান’ স্লোগান সামনে রেখে অমর একুশে গ্রন্থমেলায় র‌্যালি করেছে বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটি (বিএসএফএস)।
 
শনিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় মেলার সোহরাওয়ার্দী প্রান্তে এ র‌্যালির আয়োজন করা হয়।

এতে সায়েন্স ফিকশন লেখক ও শিশু সাহিত্যিক মুহম্মদ জাফর ইকবাল, বিএসএফএস’র সভাপতি মোস্তাক আহমেদসহ সায়েন্স ফিকশন লেখক, পাঠক ও ভক্তরা অংশ নেন।
 
র‌্যালিটি মেলার সোরাওয়ার্দী উদ্যান অংশের মূল গেট থেকে শুরু হয়ে পুরো মেলা প্রাঙ্গণ ঘুরে পূর্বপাশের বটমূলে এসে শেষ হয়।
 
এসময় সংগঠনটির সভাপতি মোস্তাক আহমেদ বলেন, আমরা চাই আমাদের পরবর্তী প্রজন্ম সায়েন্স ফিকশন পড়ার মধ্য দিয়ে বিজ্ঞানমনস্ক হয়ে উঠুক। আলোকিত জীবন গড়ুক। বিজ্ঞানের আলোয় তাদের হৃদয় উদ্ভাসিত হোক।
 
র‌্যালি শেষে প্রতিদিনের মতো শনিবারও সোরাওয়ার্দী উদ্যানের বটমূলে বসেন মুহম্মদ জাফর ইকবাল। এসময় পাঠক, সাধারণ দর্শক ও ভক্তরা তাকে ঘিরে সেলফি ও অটোগ্রাফ উৎসবে মেতে ওঠে।
 
বড় ভাই অকাল প্রয়াত কথা সাহিত্যক হুমায়ূন আহমেদের অবর্তমানে তরুণ পাঠকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন মুহম্মদ জাফর ইকবাল। মেলায় এসে তিনি যেখানেই পা রাখছেন সেখানেই ভিড় জমছে ভক্তকুলের।
 
বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad