ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

বইমেলা

‘খারাপ লাগছে বাদ পড়া গল্পগুলোর জন্য’

শিল্প-সাহিত্য প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫
‘খারাপ লাগছে বাদ পড়া গল্পগুলোর জন্য’

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলা ২০১৫-য় প্রকাশিত হলো শূন্য দশকের গল্পকার ফজলুল কবিরীর প্রথম গল্পের বই ‘বারুদের মুখোশ’। বইটি প্রকাশ করেছে ‘বাঙলায়ন’।



বইটিতে স্থান পেয়েছে বিভিন্ন সময় বিভিন্ন দৈনিক পত্রিকা ও লিটল ম্যাগাজিনে প্রকাশিত মোট নয়টি গল্প। গল্পগুলো হলো, বিরান হাওয়া, মা ও তার হলুদ বোরকা, মঙ্গলহস্তীর ডানা, মড়কের মৌসুম, বারুদের মুখোশ, কালো পিঁপড়া, গুম-জনপদের ভাষ্য, মগজের নাটাই, এবং দাগ।

চট্টগ্রামে বসবাসকারী এই গল্পকার বইমেলা উপলক্ষে সম্প্রতি ঢাকায় এসেছেন। মেলা প্রাঙ্গণে দেখা হলে প্রতিবেদকের সঙ্গে কথা হয় তাঁর।

বই প্রকাশের অনুভূতি ব্যাক্ত করতে গিয়ে তিনি বলেন, অসাধারণ অনুভূতি। নিজের বই দেখার জন্য মেলায় ছুটে এসেছি। এমনিতেও আসতাম, সবসময় আসি। কিন্তু এবারের আসাটা অন্যবারের আসার চাইতে নিঃসন্দেহে বাড়তি কিছু। ’ তিনি বলেন, গল্প নির্বাচনে কঠোর হয়ে অনেক প্রিয় গল্পই রাখতে পারিনি বইয়ে। খারাপ লাগছে বাদ পড়া গল্পগুলোর জন্য। ’

শিল্পী শিবু কুমার শীলের করা প্রচ্ছদে ৬৪ পৃষ্ঠার ‘বারুদের মুখোশ’-এর বিনিময় মূল্য ১৫০ টাকা। মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে বাঙলায়নের স্টলে বইটি পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa