ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

বইমেলা

২ শতাধিক সিসি ক্যামেরার আওতায় থাকবে বইমেলা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
২ শতাধিক সিসি ক্যামেরার আওতায় থাকবে বইমেলা ছবি: রাজীব- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলায় এবার নিরাপত্তার বিষয়টিকেই বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। দুই শতাধিক সিসি ক্যামেরার মাধ্যমে পুরো বইমেলা পর্যবেক্ষণ করা হবে।

মেলায় প্রবেশের দুই প্রান্তেই থাকবে র‌্যাবের ক্যাম্প।

শনিবার (৩০ জানুয়ারি) বিকেলে বাংলা একাডেমিতে অমর একুশে গ্রন্থমেলা-২০১৬ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে নিরাপত্তার বিষয়গুলো তুলে ধরেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক শামসুজ্জামান খান।
 
তিনি বলেন, এবারের বইমেলায় নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। টিএসসির পাশে ও দোয়েল চত্বর থাকবে র‌্যাবের ক্যাম্প। এছাড়া পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মেলার নিরাপত্তায় থাকবেন।

এবারের মেলা ইতিহাস সৃষ্টি করবে। এর কারণ, প্রতিবছরের তুলনায় এবার বাড়ানো হয়েছে স্টলের সংখ্যা, বেড়েছে প্রকাশক। আকার-পরিধিতেও বেড়েছে এবারের বইমেলা। বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান, এ দু’জায়গাতে বইমেলা চলবে। মানুষ যেনো স্বস্তি ও উৎসবমুখর পরিবেশে বই কিনতে পারে সেই দিকে বিশেষভাবে লক্ষ্য রাখা হয়েছে বলে জানান তিনি।
 
০১ ফেব্রুয়ারি থেকে মেলা শুরু হয়ে চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। ছুটির দিন ব্যতীত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। ছুটির দিন বেলা ১১টা থেকে রাত ৯টা ও ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে।

সংবাদ সম্মেলনে বাংলা একাডেমিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৬
এডিএ/এমআইকে/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa