ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

বইমেলা

বাংলানিউজ-রকমারি তৃতীয় দিনের সেরা ক্রেতা ইমরান

সৈয়দ ইফতেখার আলম, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
বাংলানিউজ-রকমারি তৃতীয় দিনের সেরা ক্রেতা ইমরান ছবি: দীপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: বাংলার ছাত্র ইমরান হোসেন। মাধ্যমিকে পড়ার সময় থেকেই ইচ্ছে গড়ে ওঠে উচ্চশিক্ষা নেবেন ‘বাংলায়’।

  এ নিয়ে পরিবারের সঙ্গে সে সময় তৈরি হয় মতবিরোধও। এতো বিষয় থাকতে বাংলায় কেন? আত্মীয়-স্বজনদের এমন প্রশ্নের উত্তর তাকে নানা সময়ই দিতে হয়েছে। তবে হাল ছাড়েননি, মূলত বাংলা ভাষা এবং সাহিত্যের প্রতি আগ্রহই তার ইচ্ছেকে দমতে দেয়নি। এখন ঢাকা কলেজে বাংলায় স্নাতক প্রথম বর্ষে পড়ছেন।

বুধবার (০৩ ফেব্রুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পুরো বইমেলা ঘুরে কিনেছেন তিনি প্রায় আড়াই হাজার টাকার বই। এতেই বনে গেলেন বাংলানিউজ-রকমারি বইমেলার তৃতীয় দিনের সেরা ক্রেতা। আর পেয়ে গেলেন ৫০০ টাকার বই এবং রকমারি থেকে ছয় মাসের ফ্রি হোম ডেলিভারি।

পুরস্কার হাতে তুলে ইমরান বাংলানিউজকে বলেন, আমি বাংলা ভাষাকে ভালোবাসি। বাংলার ছাত্র হিসেবে গর্ববোধ করি। এই ভাষার জন্য পূর্বসূরিরা জীবন দিয়েছেন ’৫২ সালে। এখন আমাদের কাজ এই ভাষাকে রক্ষা, সাহিত্যকে আরও এগিয়ে নেওয়া। আর এ জন্যই আমার বাংলায় পড়া।

বইমেলায় বই কেনা প্রসঙ্গে তিনি বলেন, আজ (বুধবার) আড়াই হাজার টাকার বই কিনলাম। আগামীতে আরও বই কিনবো। মূলত সিরিয়াস সাহিত্য, উপন্যাস আমার প্রিয়।

ইমরানের সঙ্গে এসেছিলেন তার বন্ধু দু’জন। তারাও বাংলার ছাত্র। একজন ইমরুল ইসলাম ইমন এবং আরেকজন আকিব মাহমুদ ইপু।

সন্ধ্যায় মেলায় বাংলা একাডেমি প্রাঙ্গণে বাংলানিউজের স্টলে পুরস্কার তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন বাংলানিউজের স্পেশাল করেসপন্ডেন্ট আদিত্য আরাফাত, ফিচার সম্পাদক তানিম কবির, রকমারি’র জনসংযোগ কর্মকর্তা ইকবাল চৌধুরী।

মেলায় বই কেনার খুশির মাত্রা আরেকটু বাড়িয়ে দিলো ‘বাংলানিউজ-রকমারি বইমেলা প্রতিদিনের সেরা ক্রেতা’ পুরস্কার। মেলায় ঘুরতে আসা বইপ্রেমীদের এক বা একাধিক ব্যক্তির গ্রুপ বা পরিবারের সদস্যদের বইয়ের প্রতি ভালোবাসাকে সম্মান জানাতে অনলাইন বুক শপ www.rokomari.com ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র উদ্যোগে প্রতিদিন দেওয়া হবে ৫০০ টাকার বই পুরস্কার।

বিজয়ীর জন্য আরও থাকছে পরবর্তী ছয় মাসের জন্য রকমারি থেকে কেনা যেকোনো বইয়ের জন্য ফ্রি শিপিং।

রকমারি বাংলানিউজ বইমেলা প্রতিদিনের সেরা ক্রেতা পুরস্কার চলবে মেলার শেষ দিন পর্যন্ত। চাইলে আপনিও বেশি বেশি বই কিনুন, পুরস্কার জিতুন।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
আইএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa