ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

বইমেলা

সংস্কৃতি চর্চা নিয়ে যাচ্ছি তৃণমূল পর্যায়ে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৬
সংস্কৃতি চর্চা নিয়ে যাচ্ছি তৃণমূল পর্যায়ে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর

বইমেলা প্রাঙ্গণ থেকে: বর্তমান সরকার সংস্কৃতি চর্চাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

তিনি বলেছেন, এই অমর একুশে গ্রন্থমেলা শুধুই একটি মেলা নয়, এটি বাঙালি জাতির মানস গঠন ও বিকাশে ভূমিকা রেখে চলেছে।

এটি সৃজনশীলতার মেলা। মুক্তবুদ্ধির মেলা।

সোমবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে অমর একুশে গ্রন্থমেলা-২০১৬’র উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এমিরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

আসাদুজ্জামান নূর বলেন, এই মেলার আয়োজক বাংলা একাডেমি নতুন নতুন গবেষণা করাসহ নানা কাজ করে যাচ্ছে। কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রধানমন্ত্রীর প্রতি। কারণ তিনি তার বাবা বঙ্গবন্ধুর মতোই এই প্রতিষ্ঠানটির উন্নয়নে সব রকম সহায়তা করে যাচ্ছেন।

মন্ত্রী বলেন, বিগত সময় বিপুল প্রতিকূলতার মধ্য দিয়ে আমাদের যেতে হয়েছে, এই রাষ্ট্রকে অকার্যকর করতে এখনও অপচেষ্টা হচ্ছে। সব বাধা আমাদের রুখে দিতে হবে। বর্তমান সরকার সংস্কৃতি চর্চাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাচ্ছে। প্রতিটি জেলা থেকে বিশ্ববিদ্যালয় সবখানে ছড়িয়ে দিচ্ছি আমরা সংস্কৃতি চর্চা।

সংস্কৃতিমন্ত্রীরে আগে, বক্তব্য রাখেন বাংলা একাডেমির মহাপরিচালক ড. শামসুজ্জামান খান, প্রকাশকদের পক্ষ থেকে কথা বলেন অন্যপ্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম। আরও বক্তব্য রাখেন সংস্কৃতি সচিব। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংস্কৃতিক ব্যাক্তিত্ব রামেন্দ্র মজুমদার।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৬
এডিএ/এমইউএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa