ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বইমেলায় ফরিদুল ইসলাম নির্জনের ‘স্কুল মাঠে ভূতের মেলা’

বইমেলা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
বইমেলায় ফরিদুল ইসলাম নির্জনের ‘স্কুল মাঠে ভূতের মেলা’

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে তরুণ লেখক ফরিদুল ইসলাম নির্জনের গল্পগ্রন্থ ‘স্কুল মাঠে ভূতের মেলা’। শিশু-কিশোর উপযোগী এ বই প্রকাশ করেছে দেশ পাবলিকেশন্স।



ধ্রুব এষ’র প্রচ্ছদে বইটির অলংকরণ করেছেন কাওছার মাহমুদ। এগারটি ভিন্ন স্বাদের গল্প নিয়ে ‘স্কুল মাঠে ভূতের মেলা’ সাজিয়েছেন লেখক।

ফরিদুল ইসলাম নির্জন বলেন, শৈশব থেকেই আমি লেখালেখি করি। বিভিন্ন বিষয় নিয়ে লিখলেও গল্প লিখতে আমার বেশ ভাল লাগে। বিশেষ করে শিশু সাহিত্যর প্রতি রয়েছে হৃদয়ে আলাদা জায়গা। আর এই আলাদা জায়গা থেকেই ‘স্কুল মাঠে ভূতের মেলা’ লেখা হয়েছে।

প্রথম বই সম্পর্কে তিনি জানান, প্রতিটি গল্পই পাঠককে কাছে টানবে। ভয়ঙ্কর ভূত, মজায় ভরপুর আর সাহসিকতার গল্প নিয়ে ‘স্কুল মাঠে ভূতের মেলা’।

নির্জন বলেন, বইয়ের প্রথম গল্পের নাম ‘ভূতের সঙে সেলফি’। এতে একবিংশ শতাব্দীর সেলফি ভূতের সঙ্গে কীভাবে তুলতে হবে, কোথায় তুলতে হবে তা মজারভাবে তুলে ধরা হয়েছে।

বইয়ের অন্য গল্পগুলো হলো ‘স্কুল মাঠে ভূতের মেলা’, ‘গুরু ভাই’, ‘নীলু আর ডাবল জিরো পায় না’, ‘আজ নিশার বিয়ে’, পরীর সঙে পরীস্থানে’, ‘জুতা চুরি’, ‘কবুতর’, ‘দাওয়াত’, ‘আমপরী’ ও ‘লাল সাইকেল’।

লেখকের জন্ম ১৯৮৭ সালের ১০ অক্টোবর, সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া  থানায়। বাবা মো. আসমত আলী, মা মৃত ফাতেমা বেগম। দুই ভাই, এক বোনের ছোট পরিবার। হিসাববিজ্ঞানে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করলেও শৈশব থেকেই ব্যক্তিগত অনুরাগের বিষয় সাহিত্য। দেশের শীর্ষস্থানীয় প্রায় সব দৈনিক পত্রিকায় নিয়মিত লিখে চলেছেন। বিচিত্র বিষয়ে ফিচার-নিবন্ধ লিখলেও বিশেষ আগ্রহের জায়গা গল্প ও কবিতা।

লেখক ‘স্কুল মাঠে ভূতের মেলা’ উৎসর্গ করেছেন তার মাকে। ১৪৯ টাকা মূল্যের এ বই পাওয়া যাচ্ছে বইমেলার ৪০৭ ও ৪০৮ নম্বর স্টলে।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।