ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বইমেলা

শুক্রবার শিশুদের জন্য সিসিমপুরের নতুন চমক

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
শুক্রবার শিশুদের জন্য সিসিমপুরের নতুন চমক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা ঘুরে: শিশুদের জন্য অমর একুশে গ্রন্থমেলায় শুক্রবার (১২ ফেব্রুয়ারি) নতুন চমক থাকছে সিসিমপুরের অনুষ্ঠানে। টেলিভিশনের জনপ্রিয় শিশুতোষ শিক্ষামূলক এ অনুষ্ঠানের পক্ষ থেকে সোনামনিদের জন্য সাজানো হচ্ছে ‘নতুন এক ভুবন’।



সংশ্লিষ্টদের ধারণা, এই আয়োজন মেলার প্রথম শুক্র-শনির (৫-৬ ফেব্রুয়ারি) শিশুপ্রহরের আয়োজনকে ছাপিয়ে যাবে। দুই ভাগে হবে অনুষ্ঠান। সোহরাওয়ার্দীর শিশুচত্বরে সাধারণ অনুষ্ঠানমালা আর বাংলা একাডেমির অডিটরিয়ামে রয়েছে বিশেষ আয়োজন।

শুক্রবার যথারীতি শিশুপ্রহর (বেলা ১১টা থেকে দুপুর ১টা)। শিশুদের জন্য নির্ধারিত এই সময়ে আনন্দের মাত্রা আরেকটু বাড়িয়ে দিতেই এমন উদ্যোগ নিয়েছে সিসিমপুর কর্তৃপক্ষ।

অডিটরিয়ামে থাকছে, মেলায় সিসিমপুরের প্রকাশিত বইগুলোর মোড়ক উন্মোচন, লাইভ পাপেট শো এবং তাদের সঙ্গে বাচ্চাদের কথপোকথন, টুকটুকি, হালুম ও ইকরিসহ সিসিমপুরের ছয়টি চরিত্রের বাস্তব উপস্থিতি, সঙ্গে আরও কত কী! যারা আসতে পারবেন না সমস্যা কী! অনুষ্ঠাটি সরাসরি সম্প্রচার করা হবে আরটিভিতে। ঘরে বসেই উপভোগ করা যাবে পুরো আয়োজন।

অনুষ্ঠানে থাকবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূরসহ বিশিষ্ট ব্যক্তিরা।

বাংলা একাডেমির পরিচালক ও মেলা আয়োজক কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ বাংলানিউজকে বলেন, বিশাল এক আয়োজন হাতে নিয়েছে সিসিমপুর। বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত হবেন এতে।

এদিন বেলা ১১টার পরে শুরু হবে অনুষ্ঠান। বাংলানিউজকে বিষয়টি জানান ওয়াটার মার্কের (সিসিমপুর আয়োজক) গণযোগাযোগ প্রধান মিফতা উদ্দিন।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
আইএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।