ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বইমেলা

অমন একুশে গ্রন্থমেলার ১১তম দিন

বাবা-ছেলে হলেন বাংলানিউজ-রকমারি সেরা ক্রেতা

গ্রন্থমেলা টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
বাবা-ছেলে হলেন বাংলানিউজ-রকমারি সেরা ক্রেতা ছবি: দীপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: বাবা-ছেলে মিলে কিনলেন এত্তো এত্তো বই। ছেলের জন্য শিশুসাহিত্য, সায়েন্স ফিকশন ও বঙ্গবন্ধুর ছেলেবেলা বিষয়ক বই।

বাবার পছন্দ পৃথিবী ও সভ্যতার ইতিহাস- কেনা হলো তাও।

এ স্টল, ও স্টল ঘুরে বই কেনা এমন বাবা-ছেলেকে খুঁজে আনলো বাংলানিউজ-রকমারি টিম। তাদের বই কেনার আনন্দের মাত্রা বাড়িয়ে বইমেলার ১১তম দিনে বাবা-ছেলের হাতে তুলে দেওয়া হলো বাংলানিউজ-রকমারি সেরা ক্রেতা পুরস্কার।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাতে বাংলা একাডেমি প্রাঙ্গণে বাংলানিউজের ৬৮নং স্টলে মোহাম্মদ ইব্রাহীম খলিল ও তার ছেলে আকিব জাবেদের হাতে তুলে দেওয়া হয় এই পুরস্কার।

তারা কিনেছেন প্রায় হাজার দুয়েক টাকার বই। ইব্রাহীম খলিল পেশায় শিক্ষক। ঢাকা কমার্স কলেজের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত। ছেলে আকিব জাবেদ চতুর্থ শ্রেণির ছাত্র।

ইব্রাহীম বাংলানিউজকে বলেন, আকিব আমার মেজ সন্তান। বড় হলো মেয়ে হাফসা। সে এবার এসএসসি (মাধ্যমিক) পরীক্ষা দিচ্ছে। আর সবার ছোট ছেলে ইহান, তার বয়স দেড় বছর। সন্তানদের জন্য পর্যাপ্ত বই কিনলাম আজ (বৃহস্পতিবার)। আবার আসবো, মেলায় কিছু বই এখনও আসেনি। সে বইগুলো চলে এলেই আসব।

তিনি বলেন, আমি চাই সন্তানরা যেন বই পড়ার অভ্যাসের মধ্য দিয়ে বেড়ে ওঠে।

সেরা ক্রেতার হাতে পুরস্কার তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলেন- বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট সাজেদা সুইটি, রকমারির টিম মেম্বার মাসুম রানা।

প্রতিদিনই দেওয়া হচ্ছে বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার ‘সেরা ক্রেতা’ পুরস্কার। মাসব্যাপী মেলায় বই কেনায় খুশির মাত্রা আরেকটু বাড়িয়ে দিতেই এ উদ্যোগ। মেলায় ঘুরতে আসা বইপ্রেমীদের এক বা একাধিক ব্যক্তির গ্রুপ বা পরিবারের সদস্যদের বইয়ের প্রতি ভালোবাসাকে সম্মান জানাতে অনলাইন বুক শপ www.rokomari.com ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র আয়োজনে প্রতিদিন দেওয়া হচ্ছে ৫০০ টাকার বই পুরস্কার। বিজয়ীর জন্য আরও থাকছে পরবর্তী ছয় মাস রকমারি থেকে কেনা যেকোনো বইয়ের ফ্রি শিপিং।

বাংলানিউজ-রকমারি বইমেলা প্রতিদিনের সেরা ক্রেতা পুরস্কার চলবে মেলার শেষ দিন পর্যন্ত।

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
আইএ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।