ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বইমেলা

তথ্যকেন্দ্রের মাইকিং: মেলায় মোবাইল-পকেট সাবধান

গ্রন্থমেলা টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
তথ্যকেন্দ্রের মাইকিং: মেলায় মোবাইল-পকেট সাবধান ছবি: দীপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: শুক্র-শনি এবং রোববার (১৯, ২০, ২১ ফেব্রুয়ারি) টানা তিন সরকারি ছুটি কেন্দ্র করে মেলার তথ্যকেন্দ্র থেকে আগতদের সচেতনতা অবলম্বন করতে বলা হয়েছে।
 
বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমির বর্ধমান ভবনের নিচতলার তথ্যকেন্দ্র থেকে উপ-পরিচালক কামাল উদ্দিন আহমেদ বাংলানিউজকে জানান, ভিড় কেন্দ্র করে আমরা মাইকিং করি।

মেলায় ভিড় বাড়লে অসচেতনতা থেকে মোবাইল-মানিব্যাগ-পার্স খোয়া যাওয়ার আশঙ্কা বাড়ে। শুক্র-শনি এ ঝামেলাটি বেশি হয়। তাই যে কোনো ধরনের ঝুঁকি মোকাবেলায় আগতদের সাবধান হওয়ার বিকল্প নেই। আশা করা যাচ্ছে এবারের মেলায় সবচেয়ে বেশি লোকসমাগম হবে শুক্র, শনি ও রোববার, ২১ ফেব্রুয়ারিতে।
 
তিনি আরও বলেন, যারা আসবেন তারা যেন শিশুদের দিকে বিশেষ খেয়াল রাখেন। আর কোনো কিছু হারালে সঙ্গে সঙ্গে যেন তথ্যকেন্দ্র ও দায়িত্বরত পুলিশকে জানান। আমরা এখানে ২২ জন দায়িত্বরত সব সময়। যার সমন্বয় করছেন একাডেমির পরিচালক ডা. মুজাহিদুল ইসলাম।
 
এদিকে রমনা জোনের ডেপুটি কমিশনার (ডিসি) আবদুল বাতেন বাংলানিউজকে বলেন, মেলার দুই অংশে পুলিশি টহল বিদ্যমান। তারাই তৎপর রয়েছে সর্বদা। এ নিয়ে জনসাধারণের ভাবনার কিছু নেই। তারা নির্বিঘ্নে মেলায় এসে ‍ঘুরে যেতে পারেন।
 
বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
আইএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।