ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

বইমেলা

মেলায় নূহু আব্দুল্লাহর ‘বিশ্বের স্বাধীন ও নিয়ন্ত্রণাধীন দেশ’

বইমেলা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৬
মেলায় নূহু আব্দুল্লাহর ‘বিশ্বের স্বাধীন ও নিয়ন্ত্রণাধীন দেশ’

ঢাকা: অনেকের মনে এই প্রশ্নগুলো উঁকি দেয়- পৃথিবীতে দেশ কয়টি? স্বাধীন দেশ কতগুলো? পরাধীন দেশই বা কত? পৃথিবীতে কোন দেশ উন্নত, কোন দেশ স্বল্প উন্নত, কোন দেশ উন্নয়নশীল, কোন দেশ দরিদ্র, ইত্যাদি ইত্যাদি...।

বিশ্বের বিভিন্ন দেশের আয়তন, স্বাধীনতাপ্রাপ্তি, জনসংখ্যা, সংক্ষিপ্ত ইতিহাস, মাথাপিছু আয়, শিক্ষার হার... ইত্যাদি বিষয় সম্পর্কিত তথ্য নিয়ে এবারের বইমেলায় এসেছে নূহু আব্দুল্লাহর বই ‘বিশ্বের স্বাধীন ও নিয়ন্ত্রণাধীন দেশ’।

বইটি প্রকাশিত হয়েছে দিব্যপ্রকাশ থেকে। মেলায় স্টল নম্বর ৫৪৫-৫৪৮। চার রঙের ছবিযুক্ত ৬৬২ পাতার বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৮০০ টাকা।

বইটি প্রসঙ্গে নূহু আব্দুল্লাহ বলেন, বইটিতে একেকটি দেশের প্রায় ৫০টি বিষয়ে তথ্য সংযুক্ত করা হয়েছে। আমাদের প্রাণের ভাষা বাংলায় এতোগুলো দেশের অভ্যন্তরীণ নানা বিষয়ের বর্তমান অবস্থা তুলে ধরে এর আগে কোনো বই প্রকাশিত হয়েছে বলে আমার জানা নেই।

পেশায় সাংবাদিক নূহু আব্দুল্লাহ প্রায় ১০ বছরের কর্মজীবনে দেশের কয়েকটি শীর্ষস্থানীয় দৈনিক এবং সাপ্তাহিকে কাজ করেছেন। বর্তমানে দৈনিক ইত্তেফাকে সাব-এডিটর পদে কর্মরত।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।