ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

বইমেলা

বইমেলায় ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ও গোয়েন্দা ব্যর্থতার প্রামাণ্য দলিল’

সিনিয়র নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
বইমেলায় ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ও গোয়েন্দা ব্যর্থতার প্রামাণ্য দলিল’

বইমেলা থেকে: বইমেলায় শ্রাবণ প্রকাশনী থেকে বেরিয়েছে সাংবাদিক জাহিদ নেওয়াজ খানের বই ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ও গোয়েন্দা ব্যর্থতার প্রামাণ্য দলিল’। সাংবাদিকতার ওপরও তার একাধিক বই রয়েছে।


 
বঙ্গবন্ধু হত্যার নৃশংস ঘটনা এ বইয়ের মূল বিষয়বস্তু। বঙ্গবন্ধুর হত্যাকাণ্ড, বিচারপ্রক্রিয়া, বঙ্গবন্ধুর নিরাপত্তা প্রদানে সামরিক ও গোয়েন্দা বাহিনীর ব্যর্থতা, হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তি ও সাক্ষীদের বক্তব্যসহ বিভিন্ন বিষয় উঠে এসেছে বইটিতে।
 
প্রাসঙ্গিকভাবে এসেছে চারনেতা হত্যার ঘটনাও। সামরিক কর্মকর্তা, গোয়েন্দা বাহিনী এবং বিভিন্ন ঊর্ধ্বতন কমকর্তা ও কর্মচারীদের বক্তব্য তুলে ধরে পাঠকের কাছে বইটিকে আরও সহজবোধ্য করার চেষ্টা করেছেন লেখক।
 
৭৮ পৃষ্ঠার এ বইটির বিনিময় মূল্য ১৫০ টাকা।

বঙ্গবন্ধু হ্ত্যাকাণ্ডের পূর্বপ্রস্তুতি ও পরিবারের সদস্যদের হ্ত্যার দৃশ্যও বইটিতে তুলে ধরা হয়েছে। এছাড়া ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে হত্যকাণ্ড শুরু করার আগে শেখ মণি ও সেরবিনায়তের বাড়ির হত্যাযজ্ঞ প্রসঙ্গও রয়েছে বইটিতে।

ঘরে বসে এ বইটি পেতে চাইলে ভিজিট করুন https://www.rokomari.com/book/110789 অথবা ফোন করুন ১৬২৯৭ নম্বরে।
 
বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
টিকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa