ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

বইমেলা

বইমেলার ২২তম দিনের সেরা ক্রেতা পিএইচডি গবেষক মাহফুজ

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
বইমেলার ২২তম দিনের সেরা ক্রেতা পিএইচডি গবেষক মাহফুজ ছবি : শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: ব্যাগের পর ব্যাগ, বই আর বই। এতো বই কিনেছেন যে শাহবাগের মোড় থেকে টেক্সিক্যাব ভাড়া করে আনতে হলো।

বলছি গ্রন্থমেলার ২২তম দিনের বাংলানিউজ-রকমারি ‘সেরা ক্রেতা’র কথা। নাম তার মাহফুজুর রহমান। ২২ হাজার টাকার বই কিনে তিনি হয়েছেন সেরা ক্রেতা।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে মেলার সোহরাওয়ার্দী অংশে মাহফুজের হাতে পুরস্কার তুলে দেন বাংলা একাডেমি কর্মকর্তা ও লেখক পিয়াস মজিদ এবং জনপ্রিয় প্রকাশনা সংস্থা শোভা প্রকাশের প্রকাশক-প্রধান নির্বাহী মোহাম্মাদ মিজানুর রহমান।

মাহফুজুর রহমান পিএইচডি গবেষক। মেলায় এদিন তিনি প্রায় ২০ থেকে ২২ হাজার টাকার বই কিনেছেন। পিএইচডি করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগ থেকে।

বর্তমানে কর্মরত আছেন জার্নালিজম অ্যান্ড ইনফরমেশন রিসার্চ ইউনিক ফাউন্ডেশনে (জিরাফ)।

পুরস্কার হাতে তিনি বলেন, মুক্তজ্ঞান চর্চার মুখ্য উপাদান বই। তাই এতো বই কিনলাম। আমি পড়াশোনার মানুষ, পড়তে ভালোবাসি। আর পুরস্কার পেয়ে অনেক আনন্দিত।

প্রতিদিনই দেওয়া হচ্ছে বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার ‘সেরা ক্রেতা’ পুরস্কার। মাসব্যাপী মেলায় বই কেনায় খুশির মাত্রা আরেকটু বাড়িয়ে দিতেই এমন উদ্যোগ।

মেলায় ঘুরতে আসা বইপ্রেমীদের এক বা একাধিক ব্যক্তির গ্রুপ বা পরিবারের সদস্যদের বইয়ের প্রতি ভালোবাসাকে সম্মান জানাতে অনলাইন বুক শপ www.rokomari.com ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র আয়োজনে প্রতিদিন দেওয়া হচ্ছে ৫০০ টাকার বই পুরস্কার। বিজয়ীর জন্য আরও থাকছে পরবর্তী ছয় মাসে রকমারি থেকে কেনা যে কোনো বইয়ের ফ্রি শিপিং।

বাংলানিউজ-রকমারি বইমেলা প্রতিদিনের সেরা ক্রেতা পুরস্কার চলবে মেলার শেষ দিন পর্যন্ত।

এছাড়া, প্রতিদিন কুইজে অংশ নিন। সঠিক উত্তর দিয়ে জিতে নিন রকমারি.কম থেকে নিজের পছন্দ মতো ৫০০ টাকার বই কেনার সুযোগ ও এক বছরের ফ্রি শিপিং সার্ভিস (হোম সার্ভিস)। এ জন্য চোখ রাখুন বাংলানিউজের পাতায়।

বাংলাদেশ সময়: ২২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
আইএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa